সিলেট অনলাইন প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, |                          
Exif_JPEG_420

সিলেট অনলাইন প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা ২০২১ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সিলেট নগরীর জিন্দবাজারস্হ এক অভিজাত রেস্টুরেন্টের হলরুমে এসভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি মুহিত চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। এতে ক্লাবের বার্ষিক সাধারণ সম্পাদকের রির্পোট উপস্থাপনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ। ক্লাবের ২০২১ সালের আয়-ব্যয় এর হিসাব পাঠ করেন ক্লাবের কোষাধ্যাক্ষ আব্দুল মুহিত দিদার।কোরআন তেলাওয়াত করেন ক্লাব সদস্য এম এ ওয়াহিদ চৌধুরী। ক্লাব সাধারন সম্পাদক তাঁর রির্পোটে বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব- ক্লাব সদস্যদের পেশাদারীত্ব নিশ্চিত করতে বদ্ধ পরিকর। তিনি বলেন নিষ্ক্রিয় এবং অপেশাদার সদস্য সিলেট অনলাইন প্রেসক্লাবে থাকার কোন সুযোগ নেই।
তিনি আরো জানান, ইতোমধ্যে গঠনতন্ত্র লঙ্ঘনের দায়ে তিন জনের সদস্য পদ বাতিল করেছে কার্যকরি পরিষদ। ক্লাবের ঐক্য এবং গঠনতন্ত্র বিরোধী কোন কার্যক্রম বরদাস্ত করা হবে না।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফেইক আইডি খুলে যারা ক্লাব এবং ক্লাবের নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচার চলাচ্ছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি এই ক্লাবকে এগিয়ে নিতে সকল মহলে আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এসময় সাধারণ সদস্যদের মধ্য থেকেই বিভিন্ন পরামর্শ দেন এবং প্রশ্ন করেন ক্লাব সদস্য,আফরোজ খান, মাসুদ আহমদ রনি, সাজলু লস্কর, দেবব্রত রায় দিপন, ও মো,আলমগীর আলম।

সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী বলেন,গত এক বছর করোনার অস্বাভাবিক পরিস্হিতির কারণে ইচ্ছা থাকলেও আমাদের ক্লাব তেমন কোন কার্যক্রম পরিচালনা করতে পারিনি,তবে সামাজিক বা সাংগঠনিক কার্যক্রম চালাতে নাপারলেও করোনাকালীন সংকটে যাবতীয় সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অনলাইন গণমাধ্যমের ভুমিকা ছিলো সবার শীর্ষে। জীবনের ঝুঁকি নিয়ে তখন অনলাইন গণমাধ্যম কর্মীরা একেকজন প্রহরীর ভুমিকা পালন করেছেন। তিনি উপস্থিত সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সভায় আমাদের সদস্যরা অনেক গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন, যা আগামীতে ক্লাবকে আরও এগিয়ে নিতে সহায়ক ভুমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন,ক্লাবের সহ সভাপতি গোলজার আহমদ হেলাল, সহ-সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক কে.এ রহিম,পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক জহিরুল ইসলাম মিশু,কার্যকরি পরিষদের সদস্য আশিষ দে,সাইফুল ইসলাম,মাহমুদ হোসেন খান ।

সভায় ক্লাবের সাধারণ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মো,জুনায়েদুর রহমান, তাসলিমা খানম বিথী,শাহিদুর রহমান জুয়েল ,মাজহারুল ইসলাম সাদী, শাহজাহান শাহেদ, জসিম উদ্দীন, শামস উদ্দিন, মো: মোশাহিদ আলী,হেনা মমো,মো আবু জাবের,মো,আব্দুল হাসিব,তারেক আহমদ খান,শাহীন আহমেদ,দেলওয়ার হোসেন মান্না, ইফতেখার শামীম প্রমুখ।