SylhetNewsWorld | সন্ত্রাসী হামলায় ব্যাবসায়ী কৌশিক আহত, ব্যাবসায়ী সমিতির নিন্দা - SylhetNewsWorld
সর্বশেষ

সন্ত্রাসী হামলায় ব্যাবসায়ী কৌশিক আহত, ব্যাবসায়ী সমিতির নিন্দা

  |  ১৯:৪২, ডিসেম্বর ২৭, ২০১৫

জুড়ী প্রতিনিধি
মৌলভীবাজারের জুড়ী উপজেলায় চাঁদা না দেওয়ায় কৌশিক নামের এক ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা হয়েছে। রবিবার সন্ধ্যায় উপজেলার গোয়ালবাড়ী বাজারে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত কৌশিক বর্তমানে মৌলভীবাজার জেলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
ব্যবসায়ীরা জানান, গতকাল সন্ধ্যায় স্থানীয় সন্ত্রাসী লেমন তার সহযোগী ১০-১৫ জনের একটি বাহিনী নিয়ে ব্যবসায়ী কৌশিক মল্লিকের দোকানে হানা দেয়। এক পর্যায়ে তারা কৌশিকের উপর ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাকে গুরুতর আহত অবস্থায় ফেলে রাখে এবং দোকানে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। দোকানে থাকা মূল্যবান জিনিসপত্র, ক্যাশে থাকা নগদ অর্থ ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের হাতে ধারালো অস্ত্র থাকায় ব্যবসায়ীরা কেউ ভয়ে এগিয়ে আসেননি। সন্ত্রাসীরা তাদের তান্ডবলিলা শেষ করে অস্ত্র উচিয়ে বাজার ত্যাগ করে।
তারা বলেন, আমরা গুরুতর আহত অবস্থায় কৌশিককে উদ্ধার করে প্রথমে স্থানীয় জুড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাই। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকগণ তাকে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করলে আমরা সেখানে ভর্তি করি।
এ বিষয়ে ব্যবসায়ী কৌশিক মল্লিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় সন্ত্রাসী লেমন আমার কাছে ৫লক্ষ টাকা চাঁদা চেয়েছিল। আমি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করি। সেই ক্ষোভে সে তার বাহিনী নিয়ে আমার উপর হামলা চালিয়েছে। এর আগেও সে একাধিকবার আমাকে বিভিন্ন মাধ্যমে হুমকি-ধামকি দিয়েছে। কিন্তু আজ আমাকে প্রাণনাশের লক্ষ্যে সে হামলা চালিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক লুটপাট চালিয়েছে। আমার দোকানের মূল্যবান সব জিনিসপত্র তার বাহিনী নিয়ে গেছে। সেই সাথে আমার ক্যাশে থাকা নগদ অর্থ প্রায় ২লক্ষ টাকা লুট করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।
এদিকে ব্যবসায়ী কৌশিক মল্লিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্থানীয় গোয়ালবাড়ী ব্যবসায়ী সমিতি।
গণমাধ্যমে প্রেরিত এক প্রতিবাদ লিপিতে গোয়ালবাড়ী ব্যবসায়ী সমিতির সভাপতি জইন মিয়া ও সাধারণ সম্পাদক সেলিম মিয়া বলেন, ব্যবসায়ী কৌশিক মল্লিকের উপর যে সন্ত্রাসী হামলা হয়েছে তা ন্যাক্কারজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
তারা বলেন, কৌশিকের হামলার ঘটনায় মনে হচ্ছে আমরা ব্যবসায়ীরা আজ সম্পূর্ণ নিরাপত্তাহীন। অথচ, আমরা আমাদের ইনকামের সিংহভাগ অর্থ সরকারকে ট্যাক্সÑভ্যাটের মাধ্যমে প্রদান করি। কিন্তু একজন ব্যবসায়ী আজ কতটা অসহায়। বাজারের মধ্যে ঢুকে সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে একজন ব্যবসায়ীকে প্রাণে হত্যার চেষ্টা করে এবং তার দোকান লুট করে নিয়ে যায়, এটা কিছুতেই মেনে নেওয়া যায় না। আমরা ব্যবসায়ীরা আমাদের জান-মালের নিরাপত্তা চাই। সেই সাথে কৌশিকের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ