SylhetNewsWorld | সিলেট বিভাগের ৮ ইউপিতে নৌকার ভরাডুবি - SylhetNewsWorld
সর্বশেষ

সিলেট বিভাগের ৮ ইউপিতে নৌকার ভরাডুবি

  |  ০৪:৫৯, ফেব্রুয়ারি ০৮, ২০২২

৭ম ধাপের ইউপি নির্বাচনে সিলেট ও সুনামগঞ্জের ৮টি ইউপিতে ভরাডুবি ঘটেছে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের। গতকাল সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ৪টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং ৪টিতে বিএনপি নেতারা বিজয়ী হয়েছেন।

গতকাল সোমবার সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন এবং সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর, শ্রীপুর দক্ষিণ, বড়দল উত্তর, বড়দল দক্ষিণ, বাদাঘাট, তাহিরপুর সদর ও বালিজুরি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোটাররা ব্যাপক আগ্রহ নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে উপস্থিত হন। প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

জৈন্তাপুর থেকে নিজস্ব সংবাদদাতা জানান, ৯টি কেন্দ্রের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মো. ইন্তাজ আলী ৬ হাজার ১০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা মার্কা নিয়ে আব্দুল মালিক ৪ হাজার ১শত ২১ ভোট পেয়েছেন। নিজপাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোটকেন্দ্র পরিদর্শন করেন রিটার্নিং কর্মকর্তা ও জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নূসরাত আজমেরী হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপামনি দেবী।

এদিকে, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭১টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে শান্তিপূর্ণভাবে। বিজয়ীদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৪ জন এবং ৩ জন বিএনপি নেতা রয়েছেন। নির্বাচিতরা হলেন- উপজেলার বাদাঘাট ইউনিয়নে নিজাম উদ্দিন, বালিজুরী ইউনিয়নে আজাদ হোসেন, উত্তর বড়দল ইউনিয়নে মাসুক মিয়া, দক্ষিণ বড়দল ইউনিয়নে ইউনুছ মিয়া । তারা সবাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এ ছাড়া, তাহিরপুর সদর ইউনিয়নে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ঘোড়া প্রতীকের প্রার্থী জুনাব আলী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ঢোল প্রতীকের প্রাার্থী আলী আহমদ মুরাদ এবং উত্তর শ্রীপুর ইউনিয়নে উপজেলা বিএনপির সহসভাপতি চশমা প্রতীকের প্রার্থী আলী হায়দার নির্বাচিত হয়েছেন।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ভোট উৎসবে জনমত প্রতিফলিত হয়েছে। নৌকার পরাজয়ের কারণ দলীয় সভায় বসে বিশ্লেষণ করা হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ