SylhetNewsWorld | সিলেট-৩ আসন ধরে রাখলো আওয়ামীলীগ - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

সিলেট-৩ আসন ধরে রাখলো আওয়ামীলীগ

  |  ১৬:৪০, সেপ্টেম্বর ০৪, ২০২১

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বেসরকারী বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। দলটি ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া ছিল মাঠে। অপরদিকে আসনটি পুনরুদ্ধার করতে জাতীয় পার্টিও উঠেপড়ে লেগেছিল। কারণ ৩ বার আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী বজয়ী ছিলেন। শনিবার এই আসনে আওয়ামীলীগ বিজয়লাভ করায় টানা চারবার তাদের দখলে থেকে যায়। যদিও এটি ছিল উপনির্বাচন।

জানা গেছে, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে সাবেক এমপি শফি আহমেদ চৌধুরীকে হারিয়ে বিজয়ী হন মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর ২০১৪ ও ২০১৮ সালে একাধারে নৌকা প্রতিকের প্রার্থী প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী বিজয়লাভ করেন। গেল ১১ মার্চ এই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ মারা যাওয়ার পর ১৯ মার্চ নির্বাচন কমিশন আসনটি শূণ্য ঘোষণা করে। এরপর এই আসনে আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ড হাবিবুর রহমান হাবিবকে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত করে।

সর্বশেষ আজ শনিবার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনের উপনির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হন হন হাবিবুর রহমান হাবিব। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নৌকা প্রতীক নিয়ে হাবিবুর রহমান হাবিব পেয়েছে ৮৯ হাজার ৭০৫টি ও লাঙ্গল প্রতীক পেয়েছে ২৪ হাজার ৬০৪ টি ভোট। প্রধান প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবহার ৬৫ হাজার ১০১টি। এ নিয়ে টানা চারবার আসনটি ধরে রাখলো আওয়ামীলীগ।

এ বিভাগের অন্যান্য সংবাদ