সিলেট-৩ আসন ধরে রাখলো আওয়ামীলীগ

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, |                          

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বেসরকারী বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। দলটি ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া ছিল মাঠে। অপরদিকে আসনটি পুনরুদ্ধার করতে জাতীয় পার্টিও উঠেপড়ে লেগেছিল। কারণ ৩ বার আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী বজয়ী ছিলেন। শনিবার এই আসনে আওয়ামীলীগ বিজয়লাভ করায় টানা চারবার তাদের দখলে থেকে যায়। যদিও এটি ছিল উপনির্বাচন।

জানা গেছে, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে সাবেক এমপি শফি আহমেদ চৌধুরীকে হারিয়ে বিজয়ী হন মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর ২০১৪ ও ২০১৮ সালে একাধারে নৌকা প্রতিকের প্রার্থী প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী বিজয়লাভ করেন। গেল ১১ মার্চ এই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ মারা যাওয়ার পর ১৯ মার্চ নির্বাচন কমিশন আসনটি শূণ্য ঘোষণা করে। এরপর এই আসনে আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ড হাবিবুর রহমান হাবিবকে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত করে।

সর্বশেষ আজ শনিবার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনের উপনির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হন হন হাবিবুর রহমান হাবিব। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নৌকা প্রতীক নিয়ে হাবিবুর রহমান হাবিব পেয়েছে ৮৯ হাজার ৭০৫টি ও লাঙ্গল প্রতীক পেয়েছে ২৪ হাজার ৬০৪ টি ভোট। প্রধান প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবহার ৬৫ হাজার ১০১টি। এ নিয়ে টানা চারবার আসনটি ধরে রাখলো আওয়ামীলীগ।