SylhetNewsWorld | শাবিতে ৩০ হাজার বৃক্ষ রোপণ - SylhetNewsWorld
সর্বশেষ

শাবিতে ৩০ হাজার বৃক্ষ রোপণ

  |  ১৬:৩৯, আগস্ট ১৫, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৩০ হাজার বৃক্ষ রোপণ করা হয়েছে।

সিলেট জেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যোগে এবং শাবির সৈয়দ মুজতবা আলী হলের সহযোগিতায় এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়।

রবিবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের সামনে বিভিন্ন দেশিয়, বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হয়।

এর আগে গত জুনের শুরু থেকে বন বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব নিরসনে সিলেট বিভাগে পুনঃবনায়ন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় শাবি ক্যাম্পাসে গাছের চারা রোপণ শুরু হয়। এ প্রকল্পের আওতায় মুজতবা আলী হলের পাশের টিলায় একটি ফলজ বাগান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বাষির্কীতে ৩০ হাজার বৃক্ষ রোপণ শেষ করেছি। আগামী এক বছরে ক্যাম্পাসে আরো ত্রিশ হাজার বৃক্ষ রোপণ করা হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আনোয়ার সাদাত, সিলেট বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন, শাবিপ্রবি বন ও পরিবেশবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. বেলাল উদ্দিন, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খান, সহকারী হল প্রভোস্ট মো. দেলোয়ার হোসেন ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনসহ সিলেট জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ