আন্তর্জাতিক সিলভার এওয়ার্ড অর্জন করেছে সিলেটের শিক্ষার্থী রিশতিয়া ফেরদৌস মাহাম

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

আন্তর্জাতিক সিলভার এওয়ার্ড অর্জন করেছে সিলেটের শিক্ষার্থী রিশতিয়া ফেরদৌস মাহাম

রয়্যাল কমনওয়েলথ কর্তৃক আয়োজিত মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক রচনা প্রতিযোগিতা “দি কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতা-২০২৪” এ অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ সিলভার এওয়ার্ড অর্জন করেছে সিলেটের কৃতি শিক্ষার্থী রিশতিয়া ফেরদৌস মাহাম।

কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতা বিশ্বের প্রাচীনতম আন্তর্জাতিক রচনা প্রতিযোগিতা। ২০২৪ কমনওয়েলথের ৭৫ বছর পূর্তি। প্রতি বছর বিশ্বের হাজার হাজার তরুণ-তরুণী এতে অংশ নেয়। এটি কৃতিত্বকে স্বীকৃতি দেওয়ার, যুবক-যুবতিদের কণ্ঠকে উন্নত করার এবং সৃজনশীল লেখার মাধ্যমে মূল দক্ষতা বিকাশের একটি গুরুত্বপূর্ণ উপায়।
রিশতিয়া ফেরদৌস মাহাম সিলেটের পাঠানটুলা স্কলার্সহোম ক্যাম্পাস এর সপ্তম শ্রেণির শিক্ষার্থী। সে ডাঃ মোঃ আলমাহির ফেরদৌস ও সামছিয়া খাতুনের বড় সন্তান। রিশতিয়া ইতোপূর্বে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করে সাফল্য অর্জন করলেও, আন্তর্জাতিক পরিমন্ডলে এটাই ছিল তার প্রথম অংশগ্রহন। রিশতিয়ার এ অর্জনে হাফিজ মজুমদার ট্রাস্টের এডুকেশন ডিরেক্টর প্রফেসর ডক্টর কবির চৌধুরী তাকে অভিবাদন জানান। ছোট বেলা থেকে আইটিতে আগ্রহি রিশতিয়া ভবিষ্যতে সফটওয়ার ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখে।
এই বর্ণাঢ্য ও ঐতিহ্যবাহী রচনা প্রতিযোগিতাটি ১৮৮৩ সালে শুরু হয়েছিল যা স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য বিশ্বের প্রাচীনতম আন্তর্জাতিক রচনা প্রতিযোগিতা হিসেবে সমাদৃত।
রিশতিয়া ফেরদৌস মাহাম অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ সিলভার এওয়ার্ড অর্জন করায় তাঁর পিতা ডাঃ মোঃ আলমাহির ফেরদৌস মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে মেয়ের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ