SylhetNewsWorld | সিলেটে কোয়ারেন্টাইন থেকে উধাও: ৬ জনকে ১৮ হাজার টাকা জরিমানা - SylhetNewsWorld
সর্বশেষ

সিলেটে কোয়ারেন্টাইন থেকে উধাও: ৬ জনকে ১৮ হাজার টাকা জরিমানা

  |  ১৭:৫০, মার্চ ২২, ২০২১

সিলেটের আম্বরখানায় হোটেল ব্রিটানিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ‘উধাও’ হয়ে যাওয়া ৯ যুক্তরাজ্য প্রবাসীর মধ্যে ছয়জনকে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (২১ মার্চ) দিবাগত রাতে হোটেলে ফিরে এলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের এই অর্থদণ্ড দেন।

সূত্র জানায়, উধাও হওয়া প্রবাসী পরিবারের সদস্যরা রবিবার রাত ৮টার দিকে হোটেলে ফেরেন। এর মধ্যে ছয় জনকে ১৮ হাজার টাকা জরিমানা করেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। বাকি তিন জন শিশু হওয়ায় তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা যায়নি।

কোয়ারেন্টাইনে থাকা একই পরিবারের সদস্যরা হলেন, আব্দুল মালিক (৪৬), রুনা আক্তার (৪৪), তামিমা আক্তার (৯), তায়্যিবা আক্তার (১১), রুবাবা আক্তার (৪৩), রাহিমা বেগম (৪৩), রাদিয়া আক্তার (১১), সায়েমা বেগম (১৮) ও এম তাহমিদ চৌধুরী (৪)।

রবিবার দুপুর ২টার দিকে ২০৩ ও ৬০৩ নম্বর কক্ষে থাকা একই পরিবারের ৯ প্রবাসী কাউকে কিছু না বলে বাইরে চলে যান। পরে মুঠোফোনে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়। এ সময় প্রবাসীরা জানান, তারা মুমূর্ষু রোগী দেখতে বাড়ি গেছেন। তারা পুনরায় হোটেলে কোয়ারেন্টাইনে ফিরবেন বলে কর্তৃপক্ষকে জানান।

হোটেল থেকে নিখোঁজ ৯ প্রবাসী ১৮ মার্চ লন্ডন থেকে এসে হোটেল কোয়ারেন্টাইনে থাকতে শুরু করেন। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে আগামী ২৬ মার্চ তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, ওই হোটেলে তিনজন পুলিশ সদস্য দায়িত্বরত রয়েছেন। তাদের উপস্থিতি সত্ত্বেও কিভাবে প্রবাসীরা হোটেল থেকে চলে গেলেন তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে পুলিশ বা হোটেল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ