কুলাউড়ায় যুবলীগ নেতাকে কোপানোয় আরেক নেতাকে অব্যাহতি

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, |                          

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় পৌরসভা নির্বাচনে বিরোধ কেন্দ্র করে যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজকে (৩৫) কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় একই সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান বখসকে (৪০) সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার রাতে মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকালে ময়নুল ইসলামের ওপর অতর্কিত হামলায় কোপানোর ঘটনা সংগঠনের শৃঙ্খলাবিরোধী। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এমন অবস্থায় সংগঠনের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে ঘটনায় জড়িত থাকার দায়ে কামরুল হাসান বখসকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হলো।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, সকাল আনুমানিক ১০টায় শহরের মাগুরাস্থ বাসা থেকে উছলাপাড়ার ব্যবসাপ্রতিষ্ঠান আমিনুল ট্রেডার্সে যাওয়ার পথে হামলার শিকার হন যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ। উছলাপাড়াস্থ দোকানে পৌঁছার আগে দলীয় প্রতিপক্ষ দুটি মোটরসাইকেলে তার রিকশার গতিরোধ করে। এ সময় সন্ত্রাসীরা দা দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। এ সময় সবুজের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন সবুজকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করে। কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মো. নূরুল হক জানান, তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে ময়নুলের বড় ভাই আমিনুল ইসলাম বাদী হয়ে কামরুলসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করে কুলাউড়া থানায় মামলা করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং সন্ত্রাসীদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল আটক করে থানায় নিয়ে আসে।

কুলাউড়া থানা ওসি বিনয় ভূষণ রায় জানান, দলীয় কোন্দলে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেক্রেটারি পদে প্রতিদ্বন্দ্বী কামরুল বখসের নেতৃত্বে এ হামলা হয়েছে। এই ঘটনায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারেও পুলিশি তৎপরতা অব্যাহত আছে।