সর্বশেষ

ফের লন্ডনের ফ্লাইট সিলেটে, ২০৫ যাত্রী হোম কোয়ারেন্টাইনে

  |  ১৮:৫৬, ডিসেম্বর ৩১, ২০২০

যুক্তরাজ্যে নতুন ধরণের অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সে দেশ থেকে আসা সব ফ্লাইট বন্ধের সুপারিশের একদিনের মাথায় ফের আরেকটি ফ্লাইট সিলেটে এসে পৌঁছেছে।ড়

বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন ২০৫ জন যাত্রী।

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মোট ২৩৭ জন যাত্রী নিয়ে সিলেটে নামে বিমানের বিজি-২০২ একটি ফ্লাইট। তবে সিলেটে নামেন ২০৫ জন যাত্রী। বাকি ৩২ জনকে নিয়ে ফ্লাইটটি ঢাকায় চলে যায়।

এদিকে সিলেটে আসা ২০৫ জনই করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আসায় সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের বিশেষ মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ডা. আহমেদ সিরাজুম মুনীর।

সম্প্রতি যুক্তরাজ্যে নতুন ধরনের এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে গতকাল ৩০ ডিসেম্বর লন্ডন থেকে আসা সব ফ্লাইট বন্ধের সুপারিশ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া ফ্লাইট বন্ধ না করা পর্যন্ত লন্ডন থেকে দেশে ফেরা যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালনেরও সুপারিশ করা হয়।

ওই বৈঠক শেষে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘ব্রিটেনের দক্ষিণ ও দক্ষিণপূর্বে একটি নতুন ধরনের এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর পৃথিবীর বিভিন্ন দেশ যুক্তরাজ্যের ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করছে। এজন্য বাংলাদেশকে সতর্ক হতে বলেছে সংসদীয় কমিটি। তাই লন্ডনগামী সব ফ্লাইট বন্ধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ