SylhetNewsWorld | সিলেটে মেয়র আরিফকে রিকশা মালিক ও শ্রমিকদের হুশিয়ারী - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

সিলেটে মেয়র আরিফকে রিকশা মালিক ও শ্রমিকদের হুশিয়ারী

  |  ০৫:৪০, ডিসেম্বর ২৯, ২০২০

সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর যানজট নিরশন সৌন্দয্য বর্ধনের লক্ষে বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ জানুয়ারি থেকে এই সড়কে রিকশা চলাচল করতে পারবে না। এতে করে ফুঁসে উঠেছে রিকশা মালিক ও শ্রমিকরা।

এরই অংশ হিসেবে বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানিয়েছে সিলেটের রিকশা মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ সোমবার সিলেটের সিটি পয়েন্টে (কামরান চত্বর) এক সমাবেশে করেছে তারা। সমাবেশ থেকে হুশিয়ারী উচ্চারণ করে নেতৃবৃন্দ বলেন, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। অনতিবিলম্বে এই ঘোষণা প্রত্যাহারের জোর দাবী জানান শ্রমিকরা। অনথ্যায় রিক্সা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সোমবার সকালে সিলেট জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-১৬৬৯ ও রিকশা মালিক-শ্রমিকদের যৌথ উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে এই হুশিয়ারী জানান তারা।

সিলেট জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াছিন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আবু বকর সিদ্দিক এর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তারা বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিক্সা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানিয়ে মালিক শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, রিকশা শ্রমিকরা যৌক্তিক ও সঠিক আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে তাদের ন্যায্য দাবী আদায় করতে জানেন। তারা পরিশ্রমের মধ্যে সৎ পথে জীবিকা অর্জন করেন। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিক্সা চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। অনতিবিলম্বে উক্ত ঘোষণা প্রত্যাহারের জোর দাবী জানান শ্রমিকরা। অনথ্যায় রিক্সা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বক্তারা বলেন, রিকশার জন্য নগরীতে যানজট সৃষ্টি হয়, এটা ভুল ধারণা। ফুটপাতে যদি হকার না বসে, গাড়ী চালকরা অবৈধ পার্কিং না করে তবেই যানজট মুক্ত নগরী হবে। অযথা শুধু শুধু রিক্সার উপর দোষ চাপিয়ে একটি কুচক্রী মহল তাদের ফায়দা হাসিল করার চেষ্টা করছে। সেদিকে সচেতন হয়ে রিক্সা-মালিক শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ