জৈন্তাপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুক্ত আলোচনা

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, |                          

জৈন্তাপুরে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষে পাহাড়ি ঢলের কারণ, ভয়াবহতা ও করনীয় শীর্ষক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ৭ জুন) বিকেল ৪টায় জৈন্তাপুর উপজেলা পরিষদ হলরুমে এই মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জৈন্তাপুর উপজেলা প্রশাসন ও ধরিত্রী রক্ষায় আমরা ( ধরা), সারি বাঁচাও আন্দোলন এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সারি বাঁচাও আন্দোলন এর সভাপতি, লেখক ও কলামিস্ট আবদুল হাই আল হাদীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মিজ ফাতেমা তুজ জোহরা সানিয়া।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ বাঁচাও আন্দোলন ( বাপা) সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, জৈন্তাপুর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আবদুল্লাহ আল মাসুদ, সিনিয়র মৎস কর্মকর্তা অলিউর রহমান।

এ সময় সম্প্রতি জৈন্তাপুর উপজেলায় পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যা,ভারতের উজান থেকে নেমে আসা ঘন ঘন পাহাড়ি ঢলে মানুষের জানমালের ক্ষতি ও তা প্রতিরোধ, প্রতিকার নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। সেই সাথে অপরিকল্পিত ভাবে বাঁধ নির্মাণ রোধ,পরিবেশ রক্ষায় নদী খনন,কৃষি ফসলের জন্য ভূমি রক্ষা, মৎস সম্পদ রক্ষা সহ বিবিধ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এ সময় মুক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ২ নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, ৩ নং চারিকাঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতাম করিম,৪ নং দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, ৬ নং চিকনাগোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামারুজ্জামান চৌধুরী, চারিকাঠা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহআলম চৌধুরী তোফায়েল, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ফয়েজ আহমেদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মন্জুর আহমেদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার বিলাল সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য, মহিলা সদস্য, পরিবেশবাদী সহ স্হানীয় গনমাধ্যমকর্মীগণ।