সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্ন্য়নে বর্তমান সরকার ব্যাপক গুরুত্ব দিচ্ছে

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, |                          

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্ন্য়নে বর্তমান সরকার ব্যাপক গুরুত্ব দিচ্ছে। শিক্ষকতা একটি মহান পেশা। শিক্ষকতা পেশায় সাফল্য এবং আলোকিত মানুষের দ্বারা দেশ গড়ার জন্য সবচেয়ে বেশি দরকার কমিটমেন্ট। এ জন্য শিক্ষকদেরও কমিটমেন্ট থাকতে হবে। আমরা জানি অভিভাবকরা তার সন্তানকে অনেক আশা নিয়ে মাদ্রাসায় পাঠান। শিক্ষকদের পরিচর্যায় তারা যাতে উচ্চ শিখরে পৌঁছতে পারে তার প্রচেষ্টা চালাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছেন। মাদ্রাসা শিক্ষার্থীরা যাতে কোন দিক দিয়ে পিছিয়ে না থাকে, সে লক্ষে শিক্ষার্থীদের মেধা বিকাশে বিভিন্ন ধরনের নতুন নতুন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।
শনিবার ১ জুন সকালে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসায় শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক মোঃ ফজলুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমিন এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিা মোঃ হুছামুদ্দিন চৌধুরী এমপি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: নাসির উদ্দিন খান।
অনুষ্ঠানে সিনিয়র শিক্ষক মাওলানা মুহাম্মদ মামুনুর রশীদ মুর্ত্তাযা কর্তৃক কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ মাহমুদ ইকবাল।
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার সমস্যাসমুহ চিহ্নিত করার জন্যে মাদ্রাসা কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেন, ঐতিহ্যবাহী আলিয়া মাদ্রাসার উন্নয়নে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।