গোয়াইনঘাটের নন্দিরগাওঁ ইউনিয়নে ৩৪ বান্ডিল ঢেউটিন ও নগদ ১ লাখ ২ হাজার টাকা বিতরণ

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, |                          

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সিলেট-৪ আসনের সংসদ সদস্য ও সভাপতি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এর নির্দেশনা অনুযায়ী প্রথম ধাপে ১৭ টি পরিবারের প্রত্যেককে দুই বান্ডেল ঢেউটিন এবং টিন সামগ্রী সংযোজন বাবদ ৬,০০০/- (ছয় হাজার) টাকা সরকারি সহায়তা বিতরণ করা হয়েছে। প্রথম ধাপে আজ মোট ৩৪ বান্ডেল ঢেউটিন এবং ১ লাখ ২ হাজার টাকা বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক, সিলেট জনাব শেখ রাসেল হাসান মহোদয়ের উদ্যোগে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে জরুরি ভিত্তিতে সরকারি সহায়তা প্রদানের লক্ষ্যে জেলা ত্রাণ গুদামের বর্তমান মজুদ ত্রাণ সামগ্রী থেকে ঢেউটিন এবং নগদ অর্থ প্রেরণ করা হয়।

আজ নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: তৌহিদুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব শীর্ষেন্দু পুরকায়স্থ, নন্দীরগাঁও ইউপি চেয়ারম্যান প্রতিনিধি, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সিলেট জেলা যুবলীগের সহসম্পাদক মহিউদ্দিন মহি, সালুটিকর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শামসছুউদ্দিন,
ইউপি সচিব এবং ইউপি সদস্যগণ।

এখানে উল্লেখ্য যে, ৩১ মার্চ,২০২৪ তারিখ রাতে আকস্মিক ঝড় ও প্রচন্ড শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী উপজেলা থেকে প্রেরিত ত্রাণের চাহিদা জেলা প্রশাসন, সিলেট দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে ক্ষতিগ্রস্ত বাকি পরিবারগুলোকে সরকারি সহায়তা প্রদান করা হবে।