মীনা মিডিয়া এওয়ার্ডের টপ পাঁচে সিলেটের ছামি

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, |                          

মীনা মিডিয়া এওয়ার্ড২০২৩ এর জন্য মনোনীত হয়েছে সিলেটের মোঃ তাজুল ইসলাম ছামি।

২০২১ সালের ১৭ ও ১৮ ডিসেম্বর সিলেটে ‘হ্যালো’র শিশু সাংবাদিকতার কর্মশালা অনুষ্ঠিত হয় । সেখানে ছামি সহ আরও ১৯জন শিশু সাংবাদিকতার কর্মশালায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছিল।

বাংলায় বিশ্বের প্রথম শিশু সাংবাদিকতার সাইট হলো – হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। এখানে শিশুরা সাংবাদিকতা করে থাকে। ২০১৩ সালে যাত্রা শুরু করা এই সাইটটি পরিচালনা করছে দেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। আর অংশীদারিত্বে রয়েছে জাতিসংঘের শিশু তহবিল- ইউনিসেফ।

২০০৫ সাল থেকে ‘শিশু অধিকার বিষয়ক’ প্রতিবেদনের উৎকর্ষের স্বীকৃতি দিতে মীনা মিডিয়া এওয়ার্ড দিয়ে আসছে জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ।

ছামি মীনা মিডিয়া এওয়ার্ড ২০২২ এ ও মনোনীত হয়েছিল । ২০০ বেশি আবেদনকারি থেকে মাত্র ৫ জনকে নমিনেশন দেওয়া হয়েছিল। এবারও মীনা মিডিয়া এওয়ার্ড ২০২৩ এ মনোনীত হয়েছে। যেখানে ১০০০+ আবেদন থেকে সিলেক্ট হয়েছে।

তার কাছ থেকে অনুভুতি জানতে চাইলে ছামি বলে,” আলহামদুলিল্লাহ আমি মীনা মিডিয়া এওয়ার্ড ২০২৩ এর জন্য মনোনীত হয়েছি। এজন্য আমি অনেক আনন্দিত।আমার বাবা মা সবাই খুশি। আমি কখনো স্বপ্নেও ভাবতে পারিনি যে আমিও মনোনীত হবো। পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে আমার খুব আগ্রহ। এই মনোনীত হওয়ার কারণে আমার লেখালেখি করার উৎসাহ আরো বেড়ে গেল। ধন্যবাদ জানাই সকলকে যারা আমাকে এই পর্যন্ত আসতে সহযোগিতা করেছেন” ।