সিলেটে সাংবাদিকের হাত কেটে নেওয়ার হুমকি ওয়ার্ড ছাত্রলীগ সভাপতির

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, |                          

সিলেটের আলোচিত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে থেকে এক যুবককে অপহরণকালে বাধা দিলে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং স্থানীয় একটি পত্রিকার স্টাফ ফটো সাংবাদিক রেজা রুবেলের ওপর হামলা চালিয়েছে সিলেট মহানগর ছাত্রলীগের ২নং ওয়ার্ড সভাপতি পিয়ান সোমসহ বেশ কয়েকজন নেতাকর্মীরা।হামলাকালে প্রকাশ্যে ঐ সাংবাদিকের হাত কেটে নেওয়ার হুমকি দেন তিনি।

বুধবার (২৭ মার্চ) বিকাল সাড়ে চারটার দিকে নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়,ফটো সাংবাদিক রেজা রুবেল বুধবার বিকেলে সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে যাওয়ার সময় কয়েকজন যুবক জোরপূর্বক অজ্ঞাত এক যুবককে সিএনজি চালিত অটোরিকশায় তুলে নেওয়ার চেষ্টা করেন। এসময় সাংবাদিক রেজা রুবেল এর কারণ জানতে চাইলে ছাত্রলীগ নেতা পিয়ান সোমসহ আরও কয়েকজন অতর্কিত ভাবে তার উপর হামলা চালায়।এসময় সাংবাদিক পরিচয় দিলে পিয়াং সোমসহ অন্যান্যরা ক্ষিপ্ত হয়ে তার উপর চড়াও হন।এসময় অশ্লিল ভাষায় গালিগালাজ করে রেজা রুবেলের হাতবকেটে নেওয়ার হুমকি দেয় পিয়ান সোমসহ তার সঙ্গীরা।

হামলার বিষয়ে রেজা রুবেল বলেন,আমি পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে সিলেট সিটি কর্পোরেশনের দিকে যাচ্ছিলাম।এসময় কয়েকজন যুবক মিলে অজ্ঞাত এক যুবকের গতিরোধ করে তাকে অটোরিকশায় উঠিয়ে নেওয়ার চেষ্টা করলে আমি তার কারণ জানিতে চাই।এসময় তারা নিজেকে ছাত্রলীগের নেতাকর্মী দাবী করে বলে আমরা যা ইচ্ছা তা করবো, তুই বাধা দেওয়ার কে?পরে আমি নিজেকে সাংবাদিক পরিচয় দিকে তারা আমার উপর চড়াও হয়।মহানগর ছাত্রলীগের ২ নং ওয়ার্ড সভাপতি পিয়ান সোম আমার হাত কেটে নেওয়ার হুমকি দেন।এসমস্ত ঘটনার একটি ভিডিও ফুটেজ আমার কাছে আছে।পুলিশ ফাঁড়ির ভিডিও ফুটেজে বিষয়টি আরও পরিস্কার বুঝা যাবে। বর্তমানে আমি প্রাণ ভয়ে আছি।এইজন্য আমি আইনের ধারস্থ হবো।

বিষয়টি নিয়ে সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ , ছাত্রলীগ কখনো সন্ত্রাসী কাজকে প্রশ্রয় দেয় না।কেউ যদি ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কোন সন্ত্রাসী কর্মকাণ্ড করে তবে এর দায় বাংলাদেশ ছাত্রলীগ নেবে না।তার দায়ভার তাকেই নিতে হবে। এরকম কিছু ঘটে থাকলে সাংবাদিকদের সাথে মহানগর ছাত্রলীগ সব সময় পাশে থাকবে।