সিলেটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, |                          

সিলেটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। জাতির শ্রেষ্ঠ সম্তানদের প্রতি শ্রদ্ধা জানানো, আলোচনা সভা সহ বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে দিবসটি।

মঙ্গলবার সকাল থেকে শহিদদের শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মানুষের ঢল নামে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধার ফুলে ঢেকে যায় শহিদ মিনারের বেদি।

স্বাধীনতা দিবসের দিনে প্রথমে শহিদ মিনার বাস্তবায়ন পরিষদ নেতৃবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ।

পরে সিলেট সিটি করপোরেশনের মেয়র, সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদ, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, সিলেট চেম্বার, সিলেট প্রেস ক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ইমজা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে, স্বাধীনতা দিবস উপলক্ষে শহিদ মিনার ও আশপাশের এলাকায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ২৫ মার্চ রাত থেকে শহিদ মিনার, চৌহাট্টা ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। পাশাপাশি র‌্যাব ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।