পরিবহন শ্রমিকদের কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হয়েছে

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, |                          

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও সিসিক মেয়রের সঙ্গে বৈঠক শেষে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মইনুল ইসলাম কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন।

এর আগে বেলা সোয়া দুইটায় সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সঙ্গে বৈঠকে বসেন পরিবহন শ্রমিক নেতারা। পরে বৈঠকে অংশ নেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

এসময় তারা পরিবহন শ্রমিকদের দাবিগুলোর বিষয়ে খতিয়ে দেখার এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তাদের আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি আপাতত স্থগিতের সিদ্ধান্ত নেন পরিবহন নেতারা।

বৈঠক শেষে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মইনুল ইসলাম কর্মবিরতি স্থগিতের ঘোষণা দিয়ে বলেন, ‘সিলেটের নগরপিতা ও জেলা প্রশাসকের সঙ্গে আজকের বৈঠক শেষে আমরা আপাতত আশ্বস্ত হয়েছি। তারা আমাদের আশ্বাস দিয়েছেন আগামী মাহে রমজান পর্যন্ত সিএনজি সমস্যা আর হবে না। পাশাপাশি গ্যাসের সমস্যা কোথায় তা আমাদের সঙ্গে নিয়ে বের করবেন।’

তিনি জেলা প্রশাসক ও মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘তারা বলেছেন আপনাদের মামলা ও গ্যাসের সমস্যা হবে না। এটা আমরা দুজনে সার্বক্ষণিক দায়িত্ব নিয়ে দেখব। তাদের আশ্বাসের ভিত্তিতে আমরা আপাতত আমাদের কর্মবিরতি স্থগিত ঘোষণা করলাম। সকল ধরণের যানবাহন চলাচল শুরুর আহ্বান জানাচ্ছি ‘।

এর আগে আজ ভোর ছয়টা থেকে গ্যাস সংকট নিরসনসহ চার দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পরিবহন শ্রমিকরা। কর্মবিরতির ডাক দিলেও আদতে ধর্মঘট পালন করছিলেন তারা। রাস্তায় পিকেটিং, স্লোগান, মিছিলে সড়কগুলোতে সক্রিয় ছিলেন পরিবহন শ্রমিকরা। ফলে রাস্তাঘাটে যান চলাচল একেবারেই কম ছিল। ফলে স্থবির হয়ে পড়ে পুরো সিলেট। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

তবে সিলেট থেকে দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। বিভিন্ন পয়েন্টে পরিবহন শ্রমিকরা পিকেটিং ও স্লোগান দিয়ে মিছিল করছেন। প্রাইভেট গাড়ি কর্মবিরতির আওতামুক্ত থাকলেও অনেকস্থানে সেগুলোর চলাচলে বাধা দেওয়ারও অভিযোগ পাওয়া গেছে।