লিডিং ইউনিভার্সিটির বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র প্রতিহতের ঘোষণা এলাকাবাসীর

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪ | আপডেট: ৩:০৩:অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র প্রতিহতের ঘোষণা দিয়েছেন এলাকাবাসী। সোমবার এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তারা এ ঘোষণা দেন। ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে তারা বলেন, আমরা জান দেব, তবু প্রতিষ্ঠান ধ্বংস হতে দেব না। মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।
মানববন্ধনে অংশ নেয়া এলাকার বিশিষ্ট মুরব্বী আশক আলী জানান, আমরা এলাকার শান্তিপ্রিয় মানুষ, আমরা শান্তি চাই। শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আমরা কোন রকম ধ্বংসাত্মক আন্দোলন দেখতে চাই না। শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি, দলাদলি চাই না। শিক্ষার্থীরা এখানে খাতা-কলম নিয়ে এসে শিক্ষা লাভ করবে-এটাই আমাদের প্রত্যাশা। এ প্রতিষ্ঠানে শিক্ষার অনুকুল পরিবেশ বিরাজ করছে জানিয়ে তিনি বলেন, এখানে শিক্ষার্থীরা প্রতিদিন খুবই নিরাপদে আসা-যাওয়া করছে। কিন্তু, যারা এ প্রতিষ্ঠান নিয়ে ষড়যন্ত্র করছে, তাদেরকে রুখে দিতে এলাকাবাসী ঐক্যবদ্ধ। এ শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে ষড়যন্ত্র বন্ধ না হলে তাদের আন্দোলন অব্যাহত থাকবে। মুরব্বী আশক আলী আরো বলেন, বিশ্ববিদ্যালয়টি অনেকদিন ধরে ভালোভাবে চললেও বর্তমান ভিসি যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয়টিতে তিনি অশান্তি সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা জান দেব, তবু বিশ্ববিদ্যালয় ধ্বংস হতে দেব না।
ওই এলাকার বাসিন্দা তরুণ জাকির হোসেন জানান, এ বিশ্ববিদ্যালয় নিয়ে কামালবাজার এলাকাবাসী গৌরবান্বিত। এ ভার্সিটি নিয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে বহিরাগতদের হাত রয়েছে জানিয়ে তিনি বলেন, বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা চালালে স্থানীয় বাসিন্দারা বসে থাকবে না। আমরা কোনভাবেই বিশ্ববিদ্যালয়কে ধ্বংস হতে দেব না জানিয়ে তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের কালো হাত ভেঙ্গে দিতে আমরা প্রস্তুত। তাদের বিরুদ্ধে এলাকাবাসী ঐক্যবদ্ধ। লিডিং ইউনিভার্সিটির কল্যাণে কামালবাজার এলাকা আজ আলোকিত জানিয়ে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের যে কোন সহযোগিতা প্রদানে প্রস্তুত রয়েছি।