চতুর্থ শিল্প বিপ্লবে অনলাইন গণমাধ্যম বিশেষ ভূমিকা রাখবে’

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৪ | আপডেট: ৫:৩৭:অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৪

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবে অনলাইন গণমাধ্যম বিশেষ ভূমিকা রাখবে’। ইতিবাচক মনভাব নিয়ে সংবাদ প্রকাশ করলে ব্যক্তি সমাজ এবং দেশ উপকৃত হয়। সিলেট অনলাইন প্রেসক্লাব সেই লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে।
বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় ‘সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বাংলাদেশের সংবিধানের ৩৯ ধারায় মত প্রকাশের স্বাধীনতা দেয়া হয়েছে গণমাধ্যমের স্বাধীনতা দেয়া হয়েছে।
সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা এবং সভাপতি মুহিত চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক সিলেট জেলা ক্রীড়া সংস্থ্যার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম সিআইপি। বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সহ সভাপতি মো: গোলজার আহমদ, কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার, সহ সাধারণ সম্পাদক মো: তাওহীদুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্লাব সদস্য এম এ ওয়াহিদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, সিলেটের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে সিলেটের আরো বিত্তবানদের
এগিয়ে আসতে হবে। তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে আমাদের যুব সমাজকে এগিয়ে নেয়া সম্ভব। সিলেট অনলাইন প্রেসক্লাবের তিনি ভূয়সী প্রশংসা করে বলেন, এই ক্লাব অনেক কঠিন সময় অতিক্রম করে আজকে একটি শক্তিশালী অবস্থানে এসেছে।
ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক জহিরুল ইসলাম মিশুর সঞ্চালনায় ক্যারাম প্রতিযোগিতায় পুরস্কার গ্রহন করেন মবরুর আহমদ সাজু (প্রথম), মোঃ আলমগীর আলম (দ্বিতীয়) মো: জসিম উদ্দিন (তৃতীয়)।
দাবায় মাসুদ আহমদ রনি এবং মো: নূরুল আমিন যৌথভাবে প্রথম এবং মাহমুদ হোসেন খান (দ্বিতীয়),
লুডুতে মাজহারুল ইসলাম সাদী (প্রথম), মাসুদ আহমদ রনি (দ্বিতীয়), মো: নূরুল আমিন (তৃতীয়)।
এসময় আরো উপস্থিত ছিলেন, আফরোজ খান, তাসলিখা খানম বীথি,আব্দুল হাসিব, আবু জাবের, ইফতেখার শামীম,আব্দুল হান্নান,শাহীন আহমদ।

রাত সাড়ে ৮টায় ক্লাবের বার্ষিক সাধারণ সভা ২০২৩ অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদকের বার্ষিক রির্পোট ও ক্লাবের আয় ব্যয়ের রির্পোট উপস্থাপন করা হয়। এছাড়া ক্লাবের উন্নয়নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়।