নির্বাচন সুষ্ঠু হবে,-প্রধান নির্বাচন কমিশনার

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩ | আপডেট: ৫:১৭:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩

প্রধান নির্বাচন কমিশনার কাজি হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন সুষ্ঠু হবে, অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিশ্বাসযোগ্য হবে। নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ করা হবে না। সিলেট জেলা শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শনিবার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সিলেট অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি’র সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। এসময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল আহমেদ।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে না এসে কিছু দল যে আন্দোলন করছে এখন পর্যন্ত তা গণতান্ত্রিক অধিকারের মধ্যে রয়েছে। তবে নির্বাচন বানচালের মত কর্মসূচি দিলে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা নিয়ে কিছুটা চ্যালেঞ্জ থাকবে। তবে নির্বাচনে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।
সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নির্বাচনের দিন ইন্টারনেট ব্যান্ডউইথ কমবে না, তবে কেউ মিথ্যা তথ্য প্রচার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।