সিলেট জেলা কর আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩ | আপডেট: ১১:৪৯:অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩

কর অঞ্চল সিলেটের কর কমিশনার সৈয়দ জাকির হোসেন বলেছেন, কর আদায়ে মানুষকে উৎসাহিত করতে কর আইনজীবীদের ভূমিকা অপরিসীম। কর আদায় প্রক্রিয়া সহজিকরণ করে আইনজীবীগণ দেশের মানুষকে সহযোগিতার হাত আরো প্রসারিত করতে পারেন। এতে করে একদিকে দেশের রাজস্ব খাত সমৃদ্ধ হবে এবং অন্যদিকে উপকৃত হবেন সাধারণ মানুষ।

তিনি বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে নগরীর বন্দরবাজারস্থ সিলেট স্টেশন ক্লাব মিলনায়তনে সিলেট জেলা কর আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, সরকারের সদিচ্ছার কারণে সিলেটে অচিরেই কর ভবন নির্মিত হতে যাচ্ছে। এতে করে মানুষের ভোগান্তি যেমন লাঘব হবে, তেমনি সরকারের রাজস্ব ভান্ডার আরো সমৃদ্ধ হবে।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এম ই এম ইকবালুর রহমান এডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান এডভোকেট, সিলেটের জিপি রাজ উদ্দিন এডভোকেট, কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার সাঈদ আল করিম, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অশোক পুরকায়স্থ এডভোকেট।

সমিতির যুগ্ম সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান এডভোকেট ও সমাজকল্যাণ সম্পাদক আয়কর আইনজীবী মো. মাজাহারুল হক এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, আয়কর আইনজীবী মো. সাইদুর রহমান।

গীতা পাঠ করেন, আয়কর আইনজীবী সঞ্জয় মালাকার। স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম এডভোকেট।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সমিতির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক এডভোকেট, সমিতির সহ সভাপতি মোহাম্মদ আব্দুল আলীম পাঠান। অনুষ্ঠানে ২০২৩ সালে সমিতিতে যোগদানকারী নতুন সদস্যদের বরণ ও সমিতির সদস্যদের সন্তানাদিদের মধ্যে ২০২২-২৩ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও সনদপত্র প্রদান করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি কর কমিশনার সৈয়দ জাকির হোসেনসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান সমিতির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সিলেট জেলা আইনজীবী সমিতি ও কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক সহ সিনিয়র, জুনিয়র আইনজীবী ও পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।