ট্রাক প্রতীক পেলেন মুহিবুর রহমান

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট -২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান ট্রাক প্রতীক পেয়েছেন।
তাঁর পছন্দের প্রতীক ছিলো ‘ট্রাক’। নির্বাচন কমিশনে মুহিব এই প্রতীকই চেয়েছিলেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে সেটি তাঁকে বরাদ্দ দিয়েছে ইসি।
উল্লেখ যে,বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে মেয়র পদ থেকে মনোনয়নপত্র জমা দেওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়। ইসিতে আপিলেও নামঞ্জুর হয় তার মনোনয়ন। ‘২৪ শে ডিসেম্বর হাই কোর্ট প্রার্থিতা বহালের রায় দিলেও ২৮ ডিসেম্বর এখন পর্যন্ত প্রতীক বরাদ্দ না দেওয়া ষড়যন্ত্র নয় কি?’, ‘নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়’ ইত্যাদি উল্লেখ করেন তিনি।
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন কর্মসূচি পালন করেন এসময় মুহিবুর রহমানের সমর্থকদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘জেলা প্রশাসকের অবৈধ হস্তক্ষেপ বন্ধ কর’, ‘হাই কোর্টের আদেশ মানতে হবে‘, ‘অযোগ্য নির্বাচন কমিশনের পদত্যাগ চাই’একপর্যায়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তাদের সাথে বাক বিতণ্ডায় জড়ান মুহিবুর রহমান। পরে পুলিশের উপস্থিতিতে কার্যালয় প্রাঙ্গণ ত্যাগ করেন নেতাকর্মীরা।এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের অবগত করে মুহিবুর রহমান বলেন, ’নৌকার প্রার্থীর সুবিধা করে দিতেই তাকে নির্বাচন থেকে দূরে রাখতেই এমন কাজ করছে কমিশন।
বৃহস্পতিবারের কর্মসূচিতে মুহিবুর রহমানের সমর্থকদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিবুর রহমান, আব্দুস শহীদ, জাহেদ আহমেদ, মাসুক মিয়া, ফজলু মিয়া, রফিক মিয়া, গিয়াসউদ্দিন, অ্যাডভোকেট সিরাজ মিয়াসহ অনেকে।
দিন ব‍্যাপী আলোচনা সমালোচনার পর অবশেষে ট্রাক প্রতীক পেলেন মুহিবুর রহমান তাঁর পছন্দের প্রতীক ছিলো ‘ট্রাক’। নির্বাচন কমিশনে মুহিব এই প্রতীকই চেয়েছিলেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে সেটি তাঁকে বরাদ্দ দিয়েছে ইসি।