সকল শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর আহবান মেয়র আনোয়ারুজ্জামানের

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২৩ | আপডেট: ৬:৫৬:অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২৩

“জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। সকল শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর আহবান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে নগরের বিনোদীনি নগর মাতৃসদনে সিলেট সিটি কর্পোরেশনের জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন উদ্বোধন করেন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। নির্ধারিত বয়স সীমার সকল শিশুদের টিকা কেন্দ্রে নিয়ে আসতে তিনি অভিবাবকদের আহবান জানান।

সারা দেশের মতো সিলেট সিটি কর্পোরেশনের ৪২ ওয়ার্ডে ৩৪৮টি টিকা কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। একই সাথে মায়েদের স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন পরিচালিত হচ্ছে।

কর্মসূচীর আওতায় নিয়মিত, স্থায়ী, অস্থায়ী ও অতিরিক্ত টিকা কেন্দ্রে ৭৮ হাজার ১২৯ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা বাস্তবায়নে কাজ করছে সিসিক। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৮৬৫ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৬৯ হাজার ২৬৪ জন শিশুকে এর আওতায় আনা হবে।

সিসিকের ৪২ ওয়ার্ডে ১টি ইপিআই স্থায়ী টিকাদান কেন্দ্র, ৩২ ইপিআই নিয়মিত কেন্দ্র, ২০৮টি ইপিআই অস্থায়ী টিকাদান, ৮২টি ভিটামিন এ এর অস্থায়ী কেন্দ্র এবং অতিরিক্ত ২৫টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সিসিকের এই কর্মসূচী বাস্তবায়নে ৮৪ জন সুপারভাইজার, ৬৯৬ জন স্বেচ্ছাসেবি ও সিসিকের স্বাস্থ্য বিভাগের কর্মীরা দায়িত্ব পালন করেন।”

এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম ও জণসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর উপস্থিত ছিলেন।