জাতীয় পরিচয় পত্র দিয়ে টিকেট কার্যক্রম শুরু করেছে শামসুদ্দিন আহমদ হাসপাতাল

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, |                          

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এন আই ডি ব্যতীত কোন টিকেট সংগ্রহ করা যাচ্ছে না। আজ থেকে নতুন এই নিয়ম চালু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নগরীর প্রাণকেন্দ্র চৌহাট্রা পয়েন্টে শামসুদ্দিন আহমদ হাসপাতাল অবস্থিত। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধীনেই এটির কার্যক্রম পরিচালিত হয়।সিলেটের একমাত্র সরকারী করোনো ডেডিকেটেড হাসপাতাল এটি।সদর হাসপাতালে নামেই অত্যধিক পরিচিত। এক সময় এটিই ছিল মেডিকেল কলেজ হাসপাতাল।পরবর্তীতে সিলেট সদর হাসপাতাল এবং শামসুদ্দিন আহমদ হাসপাতাল নামকরণ হয়।
এ হাসপাতাল করোনা ডেডিকেটেড হলেও সব ধরে রোগীর জন্য উন্মুক্ত।জানা গেছে,অনেক সময় একজন লোক ৫ টাকা করে ৫০ টাকা দিয়ে ১০টি টিকেট নিয়ে নেয়। এতে অনেক চিকিৎসেবা পেতে ইচ্ছুক রোগী ভোগান্তির শিকার হয়। এধরনের অনিয়ম দুর করতে হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ম চালু করে।
এ ব্যাপারে হাসপাতালের আবাসিক চিকিৎসক( আর এম ও) ডা: মিজানুর রহমান বলেন, জনগণের সুবিধার্থে ও কল্যাণে এ নিয়ম আজ থেকে চালু করা হয়েছে।তবে কোন রোগী যদি এন আই ডি কার্ড নিয়ে না আসে তাহলে তাকে আমরা ফিরিয়ে দিচ্ছি না।পরবর্তীতে এন আই ডি দেয়ার শর্তে এডমিশন নিচ্ছি। তবে রোগী ছাড়া অন্য কারো নামে টিকেট দিচ্ছি না।তিনি আরো জানান,শীঘ্রই অনলাইন এপসের মাধ্যমে এন্ট্রি কার্যক্রম সহ বিভিন্ন স্বাস্থ্য সেবার উদ্যোগ নিচ্ছে শামসুদ্দিন আহমদ হাসপাতাল কর্তৃপক্ষ।