সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ডেংগু রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ সম্পর্কিত ‘স্বাস্থ্য সচেতনতা সপ্তাহ’ কার্যক্রম অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২৩ | আপডেট: ৪:৫১:অপরাহ্ণ, জুলাই ১০, ২০২৩

আজ সোমবার (১০ই জুলাই) সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ডেংগু রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ সম্পর্কিত ‘স্বাস্থ্য সচেতনতা সপ্তাহ’ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রোকনুজ্জামান খাঁন, পিএইচডি; উপাধ্যক্ষ, শিক্ষকমণ্ডলী, অভিভাবকবৃন্দ ও নির্বাচিত শিক্ষার্থীরা । সিএমএইচ, ঢাকা হতে মেজর সাইফুল বারি, গ্রেডেড বিশেষজ্ঞ, হৃদরোগ ডেংগু রোগের লক্ষণ, প্রতিকার ও প্রতিরোধের বিভিন্ন উপায় সাবলীলভাবে উপস্থাপন করেন। তিনি বলেন, ডেংগু নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থেকে পরিবেশ পরিচ্ছন্নতার ওপর নজর দিতে হবে। ডেংগু রোগ থেকে নিজেকে এবং অন্যদের রক্ষা করতে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বন করতে হবে। প্রশ্নোত্তর পর্বে তিনি শিক্ষার্থীদেরকে ডেংগু রোগ সম্পর্কিত বিভিন্ন জিজ্ঞাসার তথ্যবহুল উত্তর প্রদান করেন যা শিক্ষার্থীদেরকে ডেংগু রোগ সম্পর্কে আরো সচেতন করে তোলে।
অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকমন্ডলী, অভিভাবকবৃন্দ এবং শিক্ষার্থীরা নিয়মিত পাঠ্যক্রমের বাইরে পরিচালিত ডেংগু রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ সম্পর্কিত এমন ‘স্বাস্থ্য সচেতনতা সপ্তাহ’ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।