সিলেট অনলাইন প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা, নির্বাচন ২ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৩

সিলেট অনলাইন প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা, নির্বাচন ২ ফেব্রুয়ারি

ডিজিটাল সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান ‘সিলেট অনলাইন প্রেসক্লাব’ এর দ্বিবার্ষিক নির্বাচন ২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়েছে।
বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় ক্লাবের ড. রাগীব আলী মিলনায়তনে এই তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক আফতাব চৌধুরী এবং নির্বাচন কমিশনার এডভোকেট মো:আব্দুল মুকিত অপি।
তফসিল আনুযায়ী মনোনয়ন ফরম বিতরণ ২৬ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা- ৭টা,মনোনয়ন ফরম জমা ২৮ জানুয়ারি শনিবার বিকাল ৪টা থেকে ৫টা।মনোনয়ন ফরম বাচাই খসড়া প্রার্থী তালিকা প্রকাশ ২৮ জানুয়ারি শনিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬ টা।প্রার্থীতা প্রত্যাহার, আপিল ২৯ জানুয়ারি, রবিবার রাত ৭টা থেকে ৮ টা,আপিল নিষ্পত্তি ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ৩০ জানুয়ারি সোমবার সন্ধ্যা ৭টা থেকে ৮টা।
যথাযথ নিয়মে নির্বাচনী প্রচারণ শুরু ৩১ জানুয়ারি মঙ্গলবার হতে।ভোটগ্রহন ০২ ফ্রেবুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে ৫টা।
নিয়মাবলি:সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহ সভাপতি,কোষাধাক্ষ্য ও সহ সভাপতি পদে মনোনয়ন ফি ৩০০০ (তিন হাজার) টাকা। বাকী সকল পদে মনোনয়ন ফি ২০০০ (দুই হাজার) টাকা।
অসম্পূর্ণ, কাটাছেড়া, উপরিলিখন, ফ্লুইট ব্যবহৃত মনোনয়নপত্র বাতিল বলে গন্য হইবে। ভোটারগন একই পদে একাধিক প্রার্থীকে প্রস্তাব ও সমর্থন করতে পারবেন না।প্রয়োজনে প্রার্থী তার প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ,স্বাক্ষর এবং জমা দিতে পারবেন।একজন প্রার্থী শুধুমাত্র একটি পদের জন্য প্রতিদ্বন্ধিতা করতে পারবেন।
কার্যকরী পরিষদের সদস্য পদে কমপক্ষে ০২ জন প্রার্থীকে ভোট দিতে হবে অন্যতায় প্রদান করা ভোট বাতিল বলে গন্য হবে।
মনোনয়ন ফি অফেরত যোগ্য। শুধু মাত্র নির্ধারিত তারিখে প্রার্থীতা প্রত্যাহার করলে মনোনয়ন ফি ফেরত দেয়া হবে।
চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবার পর থেকে নির্ধারিত বিধি মোতাবেক ভোট প্রার্থনা ও প্রচার প্রচরণা চালানো যাবে
ভোট প্রদানকালে ব্যালেট পেপারের ছবি তোলা যাবেনা, ভোট প্রদানের সময় মোবাইল সাথে নেয়া যাবে না। যদি কোন পদে একাধিক প্রার্থী সমসংখ্যক ভোট প্রাপ্ত হন তবে লটারির মাধ্যমে বিজয়ী ঘোষণা করা হইবে।
তফসিল ঘোষণা কালে ক্লাবের সকল পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ