SylhetNewsWorld | সিলেট কর অঞ্চলে রাজস্ব আদায় শতভাগের উপরে - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

সিলেট কর অঞ্চলে রাজস্ব আদায় শতভাগের উপরে

  |  ২২:৪২, জুন ৩০, ২০২২

করোনা,বন্যাসহ প্রতিকুল অবস্থার মধ্যেও সিলেট কর অঞ্চল রাজস্ব আদায় করেছে শতভাগের উপরে।
জাতীয় রাজস্ব বাের্ড ২০২১-২০২২ অর্থ বৎসরে কর অঞ্চল-সিলেট এর জন্য রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা ৮০০ কোটি টাকা ধার্য করেছিলো। কর অঞ্চল-সিলেট উক্ত লক্ষ্যমাত্রার বিপরীতে ৮৩৭ কোটি টাকা রাজস্ব আহরণ করে, অর্থাৎ লক্ষ্যমাত্রার তুলনায় রাজস্ব আহরণের হার ১০৫% (প্রায়)।

বিগত ২০২০-২০২১ অর্থ বৎসরে কর অঞ্চল-সিলেট এর নির্ধারিত লক্ষ্যমাত্রা ৭২৫ কোটি টাকার বিপরীতে রাজস্ব আহরণের পরিমাণ ছিল ৬৮৭.৭৪ কোটি টাকা। বিগত ২০২০-২০২১ অর্থ বৎসরের রাজস্ব আদায়ের তুলনায় ২০২১-২০২২ অর্থ বৎসরে রাজস্ব আহরণের প্রবৃদ্ধি ২১.৭০%।

কর কমিশনার মােঃ আবুল কালাম আজাদ জানান, কর অঞ্চল-সিলেট এর সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণের নিরলস পরিশ্রমের কারণে করােনা মহামারী উত্তর পরিস্থিতি এবং পর পর দুটি বন্যা সত্ত্বেও কর অঞ্চল-সিলেট উক্ত রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা অর্জন করতে সমর্থ হয়।

তিনি বলেন, আমরা সাধারণ মানুষের মন থেকে কর ভীতি দূর করার জন্য কাজ করছি।
আমাদের এই সফলতার জন্য কর অঞ্চল-সিলেটের সম্মানিত সকল করদাতা ও অংশীজনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আমরা সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞ।

এ বিভাগের অন্যান্য সংবাদ