SylhetNewsWorld | গ্রীসে সাবেক অর্থমন্ত্রী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল - SylhetNewsWorld
সর্বশেষ

গ্রীসে সাবেক অর্থমন্ত্রী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

  |  ২০:২৯, মে ১৬, ২০২২

গ্রীস প্রতিনিধি : সাবেক অর্থ মন্ত্রী, সিলেট বিভাগের জনগোষ্ঠীর প্রাচীন সংগঠন জালালাবাদ এসোসিয়েশন ঢাকার প্রধান উপদেষ্টা মরহুম আবুল মাল আবুল মুহিত এর স্মরণে জালালাবাদ এসোসিয়েশন গ্রীস এর উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গতকাল রবিবার গ্রীস সময় বিকাল ৫ ঘটিকায়, বাংলাদেশ সময় রাত ৯ টায় শোকসভা ও দোয়া মাহফিলে অনলাইনে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি।
জালালাবাদ এসোসিয়েশন গ্রীস এর সভাপতি নাসিরুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুমিন খানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক সভাপতি সাংবাদিক ও কলামিস্ট তাইজুল ইসলাম ফয়েজ।
বিশেষ অতিথির বক্তব্যে রাখেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমেদ।
বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের কিউরেটর সাবেক শিক্ষা সচিব প্রধানমন্ত্রী সাবেক পিএস নজরুল ইসলাম খান।
জালালাবাদ এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক সচিব ড. একে আব্দুল মুবিন, সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, যুগ্ন- সাধারণ সম্পাদক ফাহিমা খানম চৌধুরী মনি।
আয়ারল্যান্ডে কর্মরত চিকিৎসক, ইউরো-বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা ডা.জিন্নুরাইন জায়গীরদার, ইউকে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মুহিবুর রহমান, ইতালি জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি অলি উদ্দিন শামীম, ফ্রান্স জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী হোসেন,যুগ্মসাধারণ সম্পাদক জাবেদ আহমদ, কাতার জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ইতালি জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি সিব্বির আহমেদ, ইউরো-বাংলা প্রেসক্লাব গ্রীসের সভাপতি জাকির হোসেন চৌধুরী মুন্না, সাংগঠনিক সম্পাদক জাবেদ মাহমুদ।পবিত্র কোর-আন :তেলাওয়াত করেন হাফেজ মাওলানা মোঃ কামরুল ইসলাম, মোনাজাত করেন মৌলানা আব্দুল কুদ্দুস। এছাড়াও জালালাবাদ এসোসিয়েশনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন।

প্রধান অতিথি এমএ মান্নান তার বক্তব্য বলেন আবুল মাল আবদুল মুহিত ছিলেন একজন মহা পন্ডিত তার অধীনে আমি মন্ত্রী ছিলাম কিন্তু কখনো আমি বুঝতে পারিনি যে আমি তার অধীনে মন্ত্রী ছিলাম তিনি কখনো আমার কাজকর্মে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন নাই। দেশ ও জাতির জন্য আজীবন কাজ করে গিয়েছেন তার বিয়োগ কখনো পূরণ হওয়ার নয়।সাবেক সচিব নজরুল ইসলাম খান বলেন শাহ জালালের মাটির সন্তানদের গুণ হচ্ছে তারা সব সময় সত্য কথা বলেদেন তেমনি আবুল মাল আবদুল মহিত যেকোনো পরিবেশ- পরিস্থিতিতে সত্য উচ্চারণ করতে দ্বিধা বোধ করতেন না। স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন গ্রীসে নিযুক্ত রাষ্ট্রদূত মাসুদ আহমদ, মরহুমের ছোটভাই জালালাবাদ এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি আবদুল মুবিন দীর্ঘ বক্তব্য রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ