সিলেট বিমানবন্দরে লন্ডনগামী বিমানের ইঞ্জিন বিকল, ২৬৫ যাত্রী ফিরে গেলেন

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২২

সিলেট বিমানবন্দরে লন্ডনগামী বিমানের ইঞ্জিন বিকল, ২৬৫ যাত্রী ফিরে গেলেন

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে ২৬৫ জন যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট উড্ডয়নের কথা থাকলেও ইঞ্জিন বিকল হওয়ায় সেটি আর ওড়েনি। আজ রোববার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। এতে দিনভর ভোগান্তিতে পড়েন যুক্তরাজ্যগামী ওই ফ্লাইটের যাত্রীরা।

সিলেট বিমানবন্দর সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে বিমানের বি‌জি-২০১ ফ্লাইটের ইঞ্জিন ঠিকমতো কাজ করছিল না। এ সময় অনুসন্ধান করতে গিয়ে উড়োজাহাজে পাখির ধাক্কা লাগার বিষয়টি নজরে আসে। পাখির ধাক্কা লাগার কারণে বিমানের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় আজ ফ্লাইট পরিচালনা করা সম্ভব হয়নি। ফলে দিনভর যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। সিলেট থেকে ফ্লাইট বাতিল হওয়ায় হিথ্রো থেকে সিলেটের ফিরতি ফ্লাইটও বাতিল করা হয়েছে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ প্রথম আলোকে বলেন, ‘বার্ড হিটের কারণে ‌বিমানের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ফ্লাইট অপারেট করা সম্ভব হয়নি। ওই বিমানটি ঢাকা থেকে সিলেটে এসেছিল। ওসমানী বিমানবন্দরের রানওয়েতে বিমানে পাখির ধাক্কা লাগার কোনো প্রমাণ পাওয়া যায়নি।’ তিনি আরও বলেন, বিমান অবতরণের আগে কোথাও পাখির সঙ্গে ধাক্কা লেগে থাকতে পারে। এতে এয়ারক্রাফটের ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

হা‌ফিজ আহমদ আরও বলেন, এ ঘটনার পরে রাতে বিমান কর্তৃপক্ষ ফ্লাইটটি বাতিল ঘোষণা করেছে। অন্যদিকে হিথ্রো থেকে ফিরতি ফ্লাইটও বিলম্ব ঘোষণা করা হয়েছে। সিলেট থেকে বাতিল হওয়া ফ্লাইটটি সোমবার সকাল ১০টায় উড্ডয়ন করবে। যাত্রীদের মধ্যে যাঁরা বাড়িতে যেতে ইচ্ছুক, তাঁদের বাড়িতে পাঠানো হয়েছে। এ ছাড়া যাত্রীদের হোটেলের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ