বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না : পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, |                          

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‌‌‌‘বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। ভোট দেওয়া না দেওয়ার হিসেব আমরা করব আমাদের দেশের স্বার্থের কথা চিন্তা করে। মূলত দেশের স্বার্থের কথা চিন্তা করে রাশিয়া-ইউক্রেন ইস্যুতে আমরা ভোট দিইনি। শুধু আমরা একা নই, আরও অনেক রাষ্ট্র আমাদের সঙ্গে একই অবস্থানে গিয়ে ভোট দেওয়া থেকে বিরত থেকেছে।

শনিবার সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় সুবর্ণজয়ন্তী চত্বর ও আভ্যন্তরীণ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন শেষে মন্ত্রী এইসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের কাছে আবেদন করেছি আপনারা শান্তিপ্রিয় অবস্থানে গিয়ে সমঝোতা করুন। বাংলাদেশ যতটুকু পারে সাহায্য করবে।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ‘বিএনপি বিদায় ঘণ্টা বলার কে? বিদায় ঘণ্টা হচ্ছে বাংলাদেশের মানুষের হাতে। আওয়ামী লীগের যদি বিদায় ঘণ্টা বেজে যায় তাহলে আমরা বিদায় নিয়ে নিব। জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে আমরা ক্ষমতা ছেড়ে চলে যাবো। সুতারাং হুমকি ধামকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না।

আওয়ামী লীগ কারো হুমকিকে ভয় পায় না।
এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুফি মিয়া, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুক্তাদির আহমদ প্রমুখ।