সুনামগঞ্জে বিমানবন্দর হবে রেললাইন হবে: পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ৭:৫৮ পূর্বাহ্ণ, |                          

আমরা সুনামগঞ্জকে রেলের সঙ্গে সংযোগ করব, সুনামগঞ্জে এসে এটাকে স্টপ করব না এ দিক দিয়ে আমরা মোহনগঞ্জ যাব। এ বিষয়ে আপনাদের মনে যেন কোন সন্দেহ না থাকে। শুধু রেললাইন কি সুনামগঞ্জে বিমানবন্দার বানাবো। এখানে ছোট ছোট বিমান নামবে ২০-২২জন যাত্রী নিয়ে। পর্যটকরা টাঙ্গুয়ার হাওর যাবে, মাছ মাংস খাবে, বাড়ি চলে যাবে।”

বৃহস্পতিবার শহরের নবীনগর এলাকায় স্থাপিত খন্দকার আলকাছ অ্যান্ড আমিনা হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে আগামী ৫ বছরের মধ্যে এই সকল কাজ করা সম্ভব হবে।মহামারী করোনা পরিস্থিতিতে আমেরিকা,ভারতসহ উন্নত বিভিন্ন দেশে হিমশীম খাচ্ছে। আমরা এখনো মাথা উঁচু করে দাড়িয়ে আছি। দেশের মানুষকে বাঁচাতে আমাদের নেত্রী সাহসের সঙ্গে করোনা চিকিৎসা ব্যবস্থা তদারকি করে চালিয়ে নিচ্ছেন পাশাপাশি ব্যবসা-বাণিজ্য চলছে।

করোনার জন্য আমরা ভ্যাকসিন ক্রয় করতে ভারতের সাথে চুক্তি করেছিলাম কিন্তু তারা দিতে পারছেন না। আমাদের বন্ধু রাষ্ট চীন ও রাশিয়া থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন কিনে আনছেন।

হাসপাতাল উদ্ভোধনকালে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, পৌর মেয়র নাদের বখত, খন্দকার আলকাছ অ্যান্ড আমিনা হাসপাতালের চেয়ারম্যান আলকাছ উদ্দিন খন্দকার, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার মঞ্জুর আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক, জেলার বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ব্যবসায়ী নেতা, জেলার বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।