SylhetNewsWorld | জিএসসি ইউকের উদ্দ্যোগে সুনামগঞ্জে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ - SylhetNewsWorld
সর্বশেষ

জিএসসি ইউকের উদ্দ্যোগে সুনামগঞ্জে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ

  |  ১৭:১৬, মে ১২, ২০২১

যুক্তরাজ্যে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির সবচেয়ে বড় সংগঠন গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের অর্থায়নে ও সুনামগঞ্জ জেলা শাখার সার্বিক সহযোগিতায় চলমান করোনা পরিস্থিতি রমজান ও “ঈদ স্মাইল প্রজেক্ট” এর আওতায় নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
১২ মে বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে ঈদ উপলক্ষে অসহায় ১০০ টি পরিবারে মাঝে নগদ ১ হাজার টাকা করে বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। সভাপতিত্ব করেন এডঃ হোসেন তৌফিক চৌধুরী। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সদস্য সচিব, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু। উপস্থিত ছিলেন কো চেয়ারম্যান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক এডঃখলিলুর রহমান, এ,আর জুয়েল, জেলা যুবলীগ এর সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস, এডঃ আবদুল খালেক প্রমুখ।
গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের এর ঈদ স্মাইল প্রজেক্টের সুনামগঞ্জের জগ্ননাথপুর চ্যাপ্টার এর অর্থ বিতরনী উদ্যোক্তারা হলেন সংগঠনের সভাপতি ব্যারিস্টার আতাউর রহমান, সাধারণ সম্পাদক খসরু খান, কোষাধ্যক্ষ সালেহ আহমদ, কো-অর্ডিনেটর মনসব আলী, সহ-সভাপতি এইচ এম আশরাফ আহমদ, সহ- সাধারণ সম্পাদক আলহাজ্ব তৌফিক আলী মিনার ও ফজলুল করিম চৌধুরী।
উল্লেখ্য, ১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাজ্যে বসবাসরত বৃহত্তর সিলেট বিভাগের প্রবাসীদের স্বদেশে ন্যায়সঙ্গত অধিকার দাবি আদায় এবং তাদের আর্থ-সামাজিক উন্নয়নে অনন্য ভুমিকা পালণকারী একটি অরাজনৈতিক সেবা মূলক সংগঠন।
যুক্তরাজ্যে বাংলাদেশী কমিউনিটি ভিত্তিক সংগঠনটি সিলেট বিভাগের ৪টি জেলায় অসহায় মানুষের মধ্যে প্রায় ৯ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে।
প্রায় দুই যুগ ধরে প্রাকৃতিক দূর্যোগ, বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা, ঘর নির্মাণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবওয়েল স্থাপন, শীতবস্ত্র, নগদ টাকা বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পালন করে আসছে। এছাড়াও যুক্তরাজ্যে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির শিক্ষা, স্বাস্থ্যসেবা, খেলাধূলা ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক অবদান রেখে আসছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ