জামিন পেয়েছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৪

জামিন পেয়েছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

গেল ৪ আগষ্ট সুনামগঞ্জ জেলা শহরে ছাত্র-জনতার উপর  ওপর হামলার মামলায় জামিন পেয়েছেন সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

 

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ হেমায়েত উদ্দিন এ জামিন মঞ্জুর করেন। জামিন শুনানির সময় বাদী পক্ষের কোন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

এর আগে বেলা ১১টায় এমএ মান্নানের জামিন শুনানিতে দুই পক্ষের আইনজীবীদের তুমুল হট্টগোল চলাকালে এজলাস ছেড়ে চলে যান সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ হেমায়েত উদ্দিন। পরে দুপুর আড়াইটায় শুনানির সময় নির্ধারণ করা হয়। বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন এমএ মান্নান।

 

গত ১৯ সেপ্টেম্বর রাতে শান্তিগঞ্জ উপজেলা সদরে অবস্থিত হিজল-করচ নামক নিজ বাসভবন থেকে এমএ মান্নানকে গ্রেফতার করে পুলিশ। পরদিন সুনামগঞ্জ সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। সেই থেকে সুনামগঞ্জ জেলা কারাগারে ছিলেন সাবেক পরিকল্পনামন্ত্রী।

 

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোহাম্মদ রফিকুল ইসলাম জানিয়েছিলেন, এমএ মান্নানের শারীরিক নানা জটিলতা রয়েছে। বহুদিন থেকে তিনি বুকে ও পেটে ব্যথার ওষুধ সেবন করেন। চিকিৎসকেরা পরীক্ষা-নীরিক্ষা করে বুঝেছেন শারীরিক সমস্যার চেয়ে মানসিক সমস্যা বেশি। একজন মানসিক রোগ বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া দরকার। এ ছাড়া এখানে বক্ষব্যাধির কোনো বিশেষজ্ঞ নেই। তাই সিলেটে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

 

এ সংক্রান্ত আরও সংবাদ