মোবাইল পাঠাগার লেখক সৃষ্টির কারখানা … মঈন উদ্দিন চৌধুরী পাপ্পু

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, |                          

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগতা ও পরিচালক লন্ডন প্রবাসী মঈন উদ্দিন চৌধুরী পাপ্পুু বলেন, ‘সিলেট মোবাইল পাঠাগার লেখক সৃষ্টি, সাহিত্য ও সংস্কৃতিকর্মীদের উন্নয়ন ও বইপ্রেমী মানুষের দোরগোড়ায় জ্ঞানের আলো পৌছেু দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

তিনি গতকাল শনিবার (২৭ আগস্ট-২০২২) সন্ধা ৭.৩০ ঘটিকার সময় নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডে সংগঠনের নিজস্ব কার্যলয়ে সিলেট মোবাইল পাঠাগারের ৭৯০ তম নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসর সুরমা নন্দিনী সাহিত্য ও পাঠচক্রের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি মাহবুবা সামসুদ বুলবুল স্বরণে নিবেদিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট মোবাইল পাঠাগারের চেয়ারম্যান দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন পাঠাগারের সচিব ছড়াকার আবদুস সাদেক লিপন।

সিলেট মোবাইল পাঠাগারের সাপ্তাহিক সাহিত্যপ্রত্র ‘ছায়ালাপ’ সম্পাদক তরুণ ছড়াকার ও প্রাবন্ধিক আবদুল কাদির জীবনের উপস্থাপনায় সাহিত্য আসরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক কবি জান্নাত আরা খান পান্না, পাঠাগারের সহসাধারণ সম্পাদক কবি ইশরাক জাহান জেলী, সুরমা নন্দিনী ও পাঠচক্রের সাধারণ সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহী।

সাহিত্য সভায় লেখাপাঠে অংশগ্রহণ করেন
প্রাইমারি স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কবি ছয়ফুল আলম পারুল, ঔপন্যাসিক সিরাজুল হক, প্রাবন্ধিক শামসীর হারুনুর রশীদ, গীতিকার নুর মোহাম্মদ মুবিন, কবি মাজহারুল ইসলাম মেনন, তাহমিনা ইসলাম তমা, গীতিকার সাজিদুর রহমান, কবি গাজী আব্দুল কুদ্দুস শমশাদ, কবি জুবের আহমদ সার্জন, কবি কাজী আদম, রিপন আহমদ, মিলন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আলকোরান থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ।

অনুষ্ঠান শেষে অবসরপ্রাপ্ত সিলেট বিভাগীয় ড্রাগ সুপার, ‘কুয়ালালামপুরে যখন বৃষ্টি নামল’ গ্রন্থের লেখক, এম. এ জলীল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সিলেট মোবাইল পাঠাগারের চেয়ারম্যান দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরী ও সচিব আব্দুস সাদেক লিপন।