জাতীয় কন্যাশিশু দিবসে সিলেটে আলোচনা সভা, মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২৪

জাতীয় কন্যাশিশু দিবসে সিলেটে আলোচনা সভা, মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

 

জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন উপলক্ষে সিলেট জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমি সিলেটের যৌথ উদ্যোগে এক আলোচনা সভা, মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল ৩০ সেপ্টেম্বর সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সুবর্ণা সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।
মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহীনা আক্তার এর সভাপতিত্বে ও বাংলাদেশ শিশু একাডেমি সিলেটের প্রশিক্ষক নাজমা পারভীনের পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঁইয়া।
‘কন্যাশিশুর স্বপ্নে গড়ি আগামীর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম, কন্যাশিশুর অভিভাবক সাবিনা ইয়াসমীন শিল্পী, শিশুদের পক্ষে বক্তব্য রাখেন মাহামিদ ফারাবী মাসনুন, নুজাইফা হানিফ তাহা প্রমুখ।
আলোচনা সভার আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল ১০টায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপপরিচালক সুবর্ণা সরকার বলেন, কন্যাশিশুদের অধিকার বিষয়ে পারিবারিক ও সামাজিক ভাবে আরো সচেতন হতে হবে। কন্যাশিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে পরিপূর্ণভাবে সুশিক্ষায় শিক্ষিত ও আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলতে পারলে তারাই দেশের নেতৃত্বে অংশীদার হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে। তিনি পিতা-মাতা ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানের সফলতা অর্জন পিতা-মাতার জন্য গর্ব, সেটা ছেলে হোক বা মেয়ে হোক। কন্যাশিশুর প্রতি বৈষম্য দূর করে সম অধিকার দিয়ে তাদেরক এগিয়ে নিতে হবে। ছেলেদের মত মেয়েদের দায়িত্ব ও যত্ন নিলে আর কন্যা দিবস পালন করতে হবে না।
আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ