সিলেট মোবাইল পাঠাগারের মুখপত্র ‘ত্রৈমাসিক কৈতর’র প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৪

সিলেট মোবাইল পাঠাগারের মুখপত্র ‘ত্রৈমাসিক কৈতর’র প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

 

সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সভাপতি, কবি রাগিব হোসেন চৌধুরী বলেন, বই পড়া ও বই কিনা ছাড়া কোনো জাতি বড় হতে পারে না।

তিনি গতকাল শনিবার (২৮ সেপ্টেম্বর ২০২৪) সন্ধ্যা ৭ ঘটিকার সময় সিলেট নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে মোবাইল পাঠাগারের মুখপত্র ‘ত্রৈমাসিক কৈতর’ ও ‘সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩’ স্মারক এর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট মোবাইল পাঠাগারের চেয়ারম্যান কবি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে ‘কৈতর’র প্রকাশনা অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন ও ‘সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩’ স্মারক মোড়ক উন্মোচন করেন সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো চিফ , সাংবাদিক ও গল্পকার সেলিম আউয়াল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কোষাধ্যক্ষ অধ্যক্ষ মোঃ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, কার্যকরি পরিষদের সদস্য ও ভিন্ন ধারার সম্পাদক জাহেদুর রহমান চৌধুরী।

সিলেট মোবাইল পাঠাগারের নির্বাহী সম্পাদক ও ‘ত্রৈমাসিক কৈতর’ এর সম্পাদনা সহযোগী আবদুল কাদির জীবন এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মোবাইল পাঠাগারের সহসাধারণ সম্পাদক ও সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩ স্মারক সম্পাদক কবি ইশরাক জাহান জেলী। এছাড়া বক্তব্য রাখেন, সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও মাসিক বিশ্ব বাংলার সম্পাদক, কবি মুহিত চৌধুরী, পাপড়ি প্রকাশনীর স্বত্বাধিকারী, ছড়াকার কামরুল আলম, সাইক্লোন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি ও ভ্রমণ কাহিনি লেখক মোয়াজ আফসার, প্রাবন্ধিক শামসীর হারুনুর রশী, কবি ও কলামিস্ট সৈয়দ আছলাম হোসেন।

 

শুভেচ্ছা বক্তব্য রাখেন, কবি সুফি আকবর, কবি কামাল আহমদ, ছড়াকার আতাউর রহমান বঙ্গী, কবি সাজিদুর রহমান, শিল্পী বাহা উদ্দিন বাহার, ছড়াকার নাঈমুল ইসলাম গুলজার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কবি ও গবেষক তাবেদার রসুল বকুল, কবি আব্দুস সোবহান, জোনায়েদ আহমদ, খলিলুর রহমান, মিডিয়া কর্মী আফজল আহমদ, আব্দুল্লাহ মোঃ সালেহ, সোহেল আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল-কোরান থেকে তেলাওয়াত করেন প্রাবন্ধিক মাজহারুল ইসলাম মেনন।

সভাপতির বক্তব্যে দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী বলেন, সৃষ্টিশীলকর্ম ইতিহাসে স্বাক্ষী বহন করে।

এ সংক্রান্ত আরও সংবাদ