সুনামগঞ্জের আমবাড়ি পঞ্চগ্রাম মহিলা মাদ্রাসায় পুরস্কার বিতরনী ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

সুনামগঞ্জের আমবাড়ি পঞ্চগ্রাম মহিলা মাদ্রাসায় পুরস্কার বিতরনী ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

আল হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশ আজাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ তানযিমুল মাদারিস লিল-বানাত সুনামগঞ্জ বোর্ডত্রয়ে সেরা ও মুমতাজপ্রাপ্ত ১৪৪৫ হিজরির শিক্ষার্থীদের বার্ষিক পুরস্কার বিতরণী ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত ‘মারকাযুল উলূম ফাতেমাতুয যাহরা রাযি সুনামগঞ্জের দোয়ারাবাজারের আমবাড়ি পঞ্চগ্রাম মহিলা মাদ্রাসার আয়োজনে মাদ্র্স প্রাঙ্গনে পুরস্কার বিতরনী ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাওলানা আব্দুর রশিদ এর সভাপতিত্বে ও নাজিমে তালিমাত মাওলানা সাইদুজ্জামান আল হায়দর এবং মুফতি কামরুজ্জামানের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আযাদ দ্বীনি এদারাায়ে ত’লিম বাংলাদেশের মহাসচিব শায়ক মাওলানা আব্দুল বছির মুহতামিম, জামেয়া মাদানিয়া সুনামগঞ্জ।

বিশেষ অতিথি হাফিজ মাওলানা ফখরুজ্জামান, পরিচালক জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেট। ইজ্জত আলী চেয়ারম্যান মান্নার গাঁও ইউনিয়ন দোয়ারা বাজার। এছাড়াও বক্তব্য রাখেন মাওলানা খলীলুর রহমান নায়েবে মুহতামিম অত্র মাদ্রাসা, শায়খুল হাদীস মাও: শায়খ কবির আহমদ, মুফতি আব্দুল হক, সাবেক শিক্ষক মাও: আব্দুল কাশেম চাতল পাড়ি,মাও: উবায়দুল্লাহ আমিন, মাওলানা আব্দুল মুক্তাদির প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে মাদারাসার লেখা পড়ার উন্নতি দেখে ছাত্র শিক্ষকদের প্রতি সন্তষ্টি প্রকাশ করেন এবং মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম আলহাজ্ব মাওলানা আব্দুল মুছব্বির সাহেবের ভুয়সি প্রশংসা করেন তার সাথে সাথে এলাকার একটি কুচক্রী মহল কর্তৃক পরিকল্পিতভাবে হিংসাত্মক মূলক মাওলানা আব্দুল মুছব্বির সাহেবের উপর অন্যায় প্রোপাগান্ডা, মিথ্যা কুৎসাহ ও মানহানিকর বিভিন্ন অপপ্রচারণায় বিস্ময় প্রকাশ করে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন। এবং এ সকল কুচক্রী মহলের অপকর্মের প্রতি দৃষ্টিপাত না করে দ্বীনের মেহনত ও জনসেবা মূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য মাওলানা আব্দুল মুছব্বির সাহেবের প্রতি অনুরোধ জানান এবং এলাকাবাসীকেও এসকল কুচক্রী মহলের অপকর্ম সম্পর্কে সতর্ক থাকার উদাত্ব আহ্বান জানান।পরবর্তীতে আলোচনা শেষে মেধাবী শিক্ষার্থীদের হাতে সম্মাননা হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। এসময় আরও উপস্থিতি ছিলেন মাদ্রাসার সকল আসাতিযায়ে কেরাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সংক্রান্ত আরও সংবাদ