SylhetNewsWorld | লন্ডন মেয়র নির্বাচনে রেকর্ড সংখ্যক ২০ প্রার্থী - SylhetNewsWorld
সর্বশেষ

লন্ডন মেয়র নির্বাচনে রেকর্ড সংখ্যক ২০ প্রার্থী

  |  ১৭:৩১, এপ্রিল ০১, ২০২১

রেকর্ড সংখ্যক ২০ জন প্রার্থী লন্ডনের মেয়র নির্বাচনে লড়বেন। বুধবার এই তথ্য প্রকাশিত হয়েছে। এর আগে সর্বাধিক সংখ্যক ১২ জন লন্ডন মেয়র প্রার্থী ছিলেন ২০১৬ সালের নির্বাচনে।
৬ মে নির্বাচনে মেয়র পদে পুনর্নির্বাচনের জন্য লেবার পার্টির হয়ে লড়বেন সাদিক খান। তাঁর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন টোরি দলের শন বেইলি, গ্রিন পার্টির সায়ান বেরি, লিবডেম দলের লুইসা পোরিট এবং নবগঠিত রিক্লেইম পার্টি থেকে প্রার্থী হয়েছেন অভিনেতা লরেন্স ফক্স, যিনি মুক্ত বক্তৃতা ও লকডাউনবিরোধী প্লাটফরম থেকে প্রচারণা চালাচ্ছেন।

অন্যান্য প্রার্থীর মধ্যে রয়েছেন সাবেক লেবার নেতা জেরেমি করবিনের ভাই ভ্যাকসিনবিরোধী আন্দোলনের কর্মী পিয়েরস করবিন, ইউকিপ এর পিটার গ্যামনস এবং উইমেনস ইক্যুয়ালিটি পার্টির মান্ডু রিড।
প্রার্থীর সংখ্যার কারণে ব্যালট পেপারটি ভিন্নভাবে সাজানোর ফলে ভোটারদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

ব্যালট পেপারে সাধারণত এক কলামে প্রার্থীদের নাম তালিকাভুক্ত করা হয়। কিন্তু এক কলামে মাত্র ১৫টি নাম সংকুলান হয়। তাই এবার ১০টি করে নামের দুটি কলাম থাকবে।
এমন আশঙ্কা রয়েছে যে যারা ৬ মে মেয়র নির্বাচনে প্রথম ও দ্বিতীয় পছন্দের প্রার্থীকে ভোট দেবেন, তাঁরা ভুল করে ধরে নিবেন, তাদের প্রথম পছন্দটি বাম কলাম থেকে এবং দ্বিতীয় পছন্দটি ডান কলাম থেকে নির্বাচন করা উচিত। অথচ তারা যে কোনো কলাম থেকে তাদের প্রথম এবং দ্বিতীয় পছন্দটি বেছে নিতে পারেন।

মহামারীজনিত কারণে মেয়র নির্বাচন এক বছর বিলম্বিত হওয়ায় লন্ডন মেয়র পদের এবারের মেয়াদ ৪ বছরের স্থলে হবে ৩ বছর।

এ বিভাগের অন্যান্য সংবাদ