SylhetNewsWorld | ঢাকা ছাড়লেন মোদি - SylhetNewsWorld
সর্বশেষ

ঢাকা ছাড়লেন মোদি

  |  ০৬:৩৬, মার্চ ২৮, ২০২১

উদযাপনে অংশ নিয়ে ঢাকা ছাড়লেন বাংলাদেশ সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ রাত পৌনে নয়টার দিকে ভারতীয় বিমান বাহিনীর বিশেষ একটি বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশ্যে যাত্রা করেন ভারতের সরকারপ্রধান।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে যোগ দিতে শুক্রবার ৮১ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ঢাকায় আসেন মোদি।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে শনিবার তিনি যান সাতক্ষীরা ও গোপালগঞ্জে। জেলা দুটির দুটি মন্দিরে প্রার্থনা ও স্থানীয়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ছাড়াও টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে তার প্রতি শ্রদ্ধা জানান ভারতীয় সরকার প্রধান।

এরপর ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন। সেসময় দুই দেশের সরকার প্রধানের মধ্যে বৈঠক শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠকে পাঁচটি সমঝোতা স্মারক সই হয়েছে।

এছাড়াও এই বৈঠকে ভার্চুয়ালি বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করা হয়।

এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তারা বৈঠকে দুই দেশের সম্পর্ক, উন্নয়ন, অগ্রগতিসহ নানা বিষয় নিয়ে আলাপ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ