মোদি বিরোধী বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ৪

প্রকাশিত: ৫:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২১ | আপডেট: ৫:৫৪:পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২১

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় হেফাজতে ইসলামের কর্মীদের উপর পুলিশের গুলি চালালে অন্তত চার জন নিহত হয়েছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের সহকারী উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ শুক্রবার দুপুরে হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতের কর্মীদের সংঘর্ষের পর সেখান থেকে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে চার জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ বিষয়ে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘আজ দুপুরে জুমার নামাজের পর আমরা মোদিবিরোধী মিছিল বের করেছিলাম। মিছিল থানার সামনে যাওয়ার পর পুলিশ বিনা উস্কানিতে আমাদের ওপর গুলি চালায়।’

আজিজুল হক ইসলামাবাদী জানান, নিহতরা হলেন- হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থী রবিউল ইসলাম, মেহরাজ, মো. জামিল এবং আবদুল্লাহ নামের অপর এক ব্যক্তি।

তবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (সিএমসিএইচ) জরুরি বিভাগের রেজিস্ট্রারে নিহত হিসেবে কাজী মীরাজুল ইসলাম (৪০) ও রবিউল ইসলাম (২৭) নামে দুজনের নাম উল্লেখ রয়েছে। এই প্রতিবেদন তৈরি পর্যন্ত নিহতদের সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। হাসপাতালের রেজিস্ট্রারে আহত হিসেবে অন্তত সাত জনের নাম উল্লেখ রয়েছে।

সিএমসিএইচ পুলিশ বক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, হাসপাতালে চার জনকে মৃত অবস্থায় আনা হয়েছে এবং আহত সাত জনকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এ পর্যন্ত দুজনকে শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, দুপুর আড়াইটার দিকে হাটহাজারীতে থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাংলো ও এসিল্যান্ডের কার্যালয়ে হামলার অভিযোগ পাওয়া যায়। বিষয়টি জানান হাটহাজারীর ইউএনও রুহুল আমিন।

তবে, ওই ঘটনায় পুলিশ এখনো কোনো মন্তব্য করেনি।