সর্বশেষ
 মিয়ানমারের বিরুদ্ধে জাতিসংঘের প্রস্তাবে ভোট দেয়নি বাংলাদেশ, ভারত, চীনসহ ৩৬ দেশ পরিবারের সবাইকে শেষ করে দিতে চেয়েছিলেন মেহজাবিন দেশের উন্নয়নই বিএনপির গাত্রদাহের কারণ: কাদের বাংলাদেশিদের একাউন্ট বাড়ছে সুইজারল্যান্ডে: ফখরুল সিলেটে দুই সন্তানসহ স্ত্রী খুনের ঘটনায় স্বামী গ্রেপ্তার দেশে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হাসপাতাল থেকে ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া সংসদে পরীমনি নিয়ে আলোচনা হয়, এই লজ্জা কোথায় রাখি: জাফরুল্লাহ মহামারির মধ্যেও যুদ্ধে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ: জাতিসংঘ সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতি নামক ঘোষিত নতুন সংগঠন অবৈধ

জয়ে বিশ্বকাপ বাছাই শুরু পর্তুগালের

  |  ১৬:২১, মার্চ ২৫, ২০২১

জয় দিয়ে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মিশন শুরু করল পর্তুগাল। কিন্তু প্রথম ম্যাচে জয় পেতে বেশ কষ্ট করতে হয়েছে পর্তুগিজদের। এমনকি জয় পাওয়া একমাত্র গোলটি আসে প্রতিপক্ষের ভুলে। ফলে আজারবাইজানের বিপক্ষে কোনোমতে জয় নিয়ে ফিরল রোনালদোদের দল।

বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে আজারবাইজানের বিপক্ষে ১-০ গোলে জিতেছে পর্তুগাল। ম্যাচটি হওয়ার কথা ছিল পর্তুগালের ঘরের মাঠে। কিন্তু করোনার কারণে ম্যাচটি সরিয়ে নেওয়া হয় তুরিনে জুভেন্টাসের স্টেডিয়ামে।

চেনা মাঠে ব্ড্ড অচেনা ছিলেন রোনালদো। ফিফা র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা দলের সঙ্গেও লড়াই জমিয়ে তুলতে পারেনি পর্তুগিজরা।

মূলত পর্তুগালকে ভুগিয়েছে তাদের ফিনিশিং বিভাগ। প্রতিপক্ষের জালে ২৯টি শট নিয়েছে তারা, যার মধ্যে ১৪টিই ছিল অনটার্গেট শট। কিন্তু একবারও লক্ষ্যভেদ করতে পারেননি রোনালদোরা।

ব্যবধান গড়া গোলটি আসে ৩৬তম মিনিটে। মিডফিল্ডার নেভেসের নেওয়া শট ঠেকান আজারবাইজান গোলরক্ষক শাহরুদিন মোহাম্মদালিয়েভ।

পর মুহূর্তেই আসে বিপদ। নেভেসের ক্রস ঠেকাতে গেলে পাশে দাঁড়ানো মেদভেদেভের বুকে লেগে বল চলে যায় আজারবাইজানের জালে। ফলে এগিয়ে যায় পর্তুগাল। বাকি সময় নিজেদের জাল অরক্ষিত রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ