SylhetNewsWorld | দুদিন পর যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ - SylhetNewsWorld
সর্বশেষ

দুদিন পর যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ

  |  ১৪:৫১, মার্চ ২৪, ২০২১

তাহিরপুর সীমান্তের ওপারে মৃত বাংলাদেশী যুবকের লাশ দুইদিন পর ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ। নিহত যুবকের নাম সাইদুর রহমান (২৫)। সে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলার হাবিবুর রহমানের ছেলে। মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত পিলার ১২০০/৩ এসএর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে লাউড়েরগড় বিজিবি ও তাহিরপুর থানা পুলিশের কাছে ভারতীয় বিএসএফ ও পুলিশ যৌথ ভাবে লাশ হস্থান্তর করে।
এসময় বাংলাদেশ বিজিবি ও পুলিশের পক্ষে ছিলেন, লাউড়েরগড় বিজিবির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল ইসলাম এবং ভারতীয় শিলং সেক্টরের ১১ বিএসএফএর ক্যাপ্টেন অরবিন্দু সিং ও ভারতীয় পুলিশের কর্মকর্তাগন।
প্রসঙ্গত, গত সোমবার ভোরে কয়লা শ্রমিক সাইদুর রহমান সীমান্তনদী যাদুকাটার ভারতীয় অংশের এক কিলোমিটার ভিতরে ঘোমাঘাট এলাকায় কয়লা উত্তোলন গিয়ে লাশ হয়ে পড়ে থাকতে দেখে অন্য শ্রমিকরা। পরে শ্রমিকরা বাংলাদেশে এসে বিষয়টি বিজিবি ও নিহতের পরিবারকে জানায়। পরে সুনামগঞ্জ ২৮ বিজিবির পক্ষ থেকে ভারতীয় বিএসএফর সঙ্গে যোগাযোগ করলে বিএসএফ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে হস্তান্তর করে। রাত সাড়ে ৯টার দিকে বিজিবি ও পুলিশ আইনি প্রক্রিয়া শেষে নিহত সাইদুর রহমানের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে।
সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তছলিম এহসান লাশ ফেরতের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ভারত ও বাংলাদেশের পুলিশের ভাষ্য অনুযায়ী লাশের গায়ে প্রাথমিকভাবে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের পর পরিষ্কারভাবে বিষয়টি কি।

নিহতের লাশ পুলিশের উপস্থিতিতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ