SylhetNewsWorld | সুনামগঞ্জে মামুনুল হকের ওয়াজ মাহফিল স্থগিত - SylhetNewsWorld
সর্বশেষ

সুনামগঞ্জে মামুনুল হকের ওয়াজ মাহফিল স্থগিত

  |  ০৭:০২, মার্চ ২১, ২০২১

সুনামগঞ্জের জামালগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলায় হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের পূর্বনির্ধারিত ওয়াজ মাহফিল স্থগিত করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের চকবাজার মাদারাসাতুত তাক্বওয়া আল ইসলামিয়া (আল-হাসেম একাডেমি) মাদরাসা সংলগ্ন মাঠে রোববার দিনব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে হেফাজত ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে প্রধান অতিথি করা হয়েছিল।

স্থানীয় প্রশাসনের কাছ থেকে মাহফিলের অনুমতি দেয়া হলেও সম্প্রতি শাল্লার ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তা স্থগিত করেছে দোয়ারাবাজার থানা পুলিশ।

অন্যদিকে একইদিনে জেলার জামালগঞ্জ উপজেলার জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের আহবানে খাবিনুল কোরআন মহিলা মাদরাসা কর্তৃপক্ষ পূর্বনির্ধারিত সম্মেলন স্থগিত করেছে। এতে মাওলানা মামুনুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজির আলম বলেন, শাল্লার ঘটনায় পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে ওই মাহফিলের অনুমতি বাতিল করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আলোচনা সাপেক্ষে অনুমতি দেয়া হবে।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, সম্প্রতি জেলার দিরাই উপজেলার শাল্লা গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতিতে জামালগঞ্জ ও দোয়ারাবাজারের আয়োজক কমিটি তাদের ওয়াজ মাহফিল বাতিল করেছে।

এর আগে শনিবার দুপুরে জেলার সকল ইমাম-ওলামাগণ এবং ধর্মীয় নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দের শান্তি-সম্প্রীতি এবং সৌহার্দ্য বজায় রাখা এবং ধর্মীয় গুজব প্রতিহতকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ পৌলসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাশেদ ইকবাল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, ইসলামিক ফাউনেন্ডশনের উপপরিচালক ছিদ্দিকুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, শাল্লায় অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এমন অবস্থায় আবারও মামুনুল হককের ওয়াজ মাহফিলের অনুষ্ঠান আয়োজন করা যাবে না। জেলায় মামুনুল হকের ওয়াজ মাহফিল করতে দেয়া যাবে না। তাই কোনো ধরণের গুজবে কান না দিয়ে স্থানীয় প্রশাসন বা পুলিশকে খবর দিন। প্রশাসন আপনাদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন। শান্তি-সম্প্রীতি এবং সৌহার্দ্যপূর্ণ বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ