বিএনপি নেতা মিনুসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, |                          

বিএনপি নেতা মিজানুর রহমান মিনুসহ চার জনের বিরুদ্ধে আজ মঙ্গলবার রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বির বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। বাদীর আইনজীবী নুরুল ইসলাম সরকার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত আজ বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন। কিন্তু, আদালত কোনো আদেশ দেননি।

মামলায় মিনু ছাড়া বাকি তিন আসামি হলেন— রাজশাহী বিভাগের কেন্দ্রীয় বিএনপির সাংগঠিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মকবুল।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন গতকাল রাতে ডেইলি স্টারকে জানান, একদিন আগে মামলার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে অনুমতিপত্র রাজশাহীর জেলা প্রশাসকের কাছে পৌঁছেছে।

রাজশাহী সিটি করপোরেশনের এই মেয়র জানান, রাজশাহী আওয়ামী লীগের মহানগর ইউনিট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্রের একটি অনুলিপি সংগ্রহ করবে এবং মামলা করবে।

গত ৯ মার্চ ‘১৯৭৫ সালের হত্যাকাণ্ডের পুনরাবৃত্তি করা’ বিষয়ক মন্তব্যের জন্য মিনুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার জন্য সরকারের অনুমতি চেয়েছিল রাজশাহী মহানগর আওয়ামী লীগ।