সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

এবার আয়ারল্যান্ডেও অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ স্থগিত

  |  ১৮:৩৪, মার্চ ১৫, ২০২১

নরওয়েতে ভ্যাকসিন প্রদানের পর রক্ত জমাট বাঁধার ঘটনার পর আয়ারল্যান্ডে স্থগিত করা হয়েছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন প্রয়োগ। দেশটির স্বাস্থ্যমন্ত্রী স্টিফেন ডনিলি জানিয়েছেন, জাতীয় ভ্যাকসিন উপদেষ্টা কমিটির সুপারিশের ভিত্তিতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে। এর আগে নরওয়ের কয়েকজন বয়স্ক ব্যাক্তিকে এই ভ্যাকসিন প্রদানের পর রক্ত জমাট বাঁধার অভিযোগ পাওয়া গেছে। তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আপাতত অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ বন্ধ রাখবে আয়ারল্যান্ড এমনটাই জানিয়েছেন ডনিলি।

এখন পর্যন্ত আয়ারল্যান্ডে ১ লাখ ১০ হাজার জনকে অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। এটি দেশটিতে প্রদান করা করোনার মোট ভ্যাকসিনের ২০ শতাংশ। এর আগে দেশটির শীর্ষ মেডিক্যাল কর্মকর্তাও একইধরনের পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছিলেন। ড. রোনান গ্লিন বলেন, এখনো এটি নিশ্চিত নয় যে রক্ত জমাট বাঁধার সঙ্গে অক্সফোর্ডের ভ্যাকসিনের কোনো যোগাযোগ রয়েছে কিনা।

তারপরেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই ভ্যাকসিন প্রদান সাময়িক বন্ধ রাখা হবে।

এদিকে অক্সফোর্ডের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকা জানিয়েছে, এখন পর্যন্ত এই ভ্যা

এ বিভাগের অন্যান্য সংবাদ