SylhetNewsWorld | দেশে করোনা সংক্রমণ বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ

দেশে করোনা সংক্রমণ বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী

  |  ১৪:২৪, মার্চ ১১, ২০২১

স্বাস্থ্যবিধি না মানায় নতুন করে ফের করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা একটু বেপরোয়া হয়ে গেছি। আমরা মাস্ক ব্যবহার করছি না, কম করছি। সামাজিক দূরত্ব বজায় রাখতে কুণ্ঠাবোধ করছি। অনেক বেশি সামাজিক অনুষ্ঠান করছি, যার ফলে সংক্রমণ আবার বেড়ে গেছে।’

দেশে দৈনিক শনাক্ত রোগীর হার ২ শতাংশের ঘরে নেমে গিয়েছিল। এখন তা আবার বেড়ে ৬ শতাংশের কাছাকাছি চলে গেছে। টিকা নিয়ে এখন মানুষ স্বাস্থ্যবিধি মানছে না, যা বিপদ ডেকে আনছে বলেও জানান জাহিদ মালেক।

এসময় জুন মাসের আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে ১ কোটি নয় লাখ ভ্যাকসিন বাংলাদেশে আসবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। এ মাসে ভারত থেকে যথারীতি টিকা আসবে বলেও জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আলী নূর, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ