মামুনুল হকের সঙ্গে আমার কোনো বিরোধ নেই: নিক্সন চৌধুরী

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, |                          

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সঙ্গে কোনো বিরোধ নেই বলে জানিয়েছেন ফরিদপুরের আলোচিত সংসদ সদস্য মজিবর রহমান চৌধুরী নিক্সন। মামুনুল হককে ‘ধর্মগুরু’ আখ্যা দিয়ে নিজের বাড়িতে নিমন্ত্রণও করেন এই যুবলীগ নেতা।

সোমবার বিকালে ফরিদুপুরের ঘারুয়া ইউনিয়নের ঘারুয়া প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তার এই বক্তব্যর ভিডিও ইতোমধ্যে ইউটিউবে ছড়িয়ে পড়েছে। যেটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য এ সংসদ সদস্য বক্তৃতায় বলেন, একটু ভুল বোঝাবুঝি আছে। আমি চট্টগ্রাম গিয়েছিলাম সংবর্ধনা অনুষ্ঠানে। মওলানা মামুনুল হক আমাদের জাতীয় নেতাদের নিয়ে বক্তব্য দিয়েছেন, ওই অনুষ্ঠানে তার তার জবাব দিয়েছি। রাজনীতিতে চির শত্রু বলতে কিছু নাই। আপনি একজন মওলানা। আপনি ধর্ম শিক্ষা দেন। আপনি ফরিদপুরের ওয়াজে বলছেন যে, আপনি আমার বাড়িতে দাওয়াত খাবেন। আমি বলব, আপনি না আপনার সঙ্গে যত মওলানা আছে সবাইকে নিয়ে এসে একবার না একশ’ বার আমার বাড়িতে দাওয়াত খান। আমি আপনাকে কবুল করলাম। কিন্তু আপনি একটা দল করেন হেফাজতে ইসলাম। আমি একটা দল করি যুবলীগ। আমার নেতাকে নিয়ে কিছু বললে অবশ্যই আমি প্রতিবাদ করব। আপনার নেতারে নিয়ে বললে অবশ্যই আপনি প্রতিবাদ করবেন, সেই প্রতিবাদই আমি চট্টগ্রামে করেছিলাম।

হেফাজত নেতার উদ্দেশে নিক্সন চৌধুরী বলেন, আপনি ফরিদপুরে এসে বলেছেন আপনি আমার বাড়িতে দাওয়াত খেতে চান। আপনি একজন মওলান। আপনি ধর্ম শিক্ষা দেন, ওয়াজ করেন। আমি ফরিদপুরের জনতাকে সামনে রেখে বলছি, আপনি আমার বাড়িতে এলে নিজেকে ধন্য মনে করব। আপনার ওয়াজ শোনার জন্য আমার জনগণকে আমার বাড়িতে নিয়ে যাব। কারণ আপনি আপনার বক্তব্যে বলেছেন, আপনার মরহুম পিতা (আল্লামা আজিজুল হক) আমাদের জাতির জনকের কাছের মানুষ ছিলেন। আপনার বাবা আমাদের জাতির জনকের প্রশংসা করেছেন। আপনি যেহেতু ফরিদপুরের মাটিতে এসে এই সম্মান জাতির জনককে দিয়ে গেছেন তাই আমি বলব, ভুল ত্রুটি আপনারও হতে পারে আমারও হতে পারে। ভুলত্রুটি ভুলে গিয়ে আসেন আমার বাড়িতে কবে খাবেন। আমি কৃতজ্ঞতা জানাবো। আমার তিন থানার জনগণ আপনাকে ধন্যবাদ জানাবে। আপনার মতো একজন ধর্মগুরু আমার বাড়িতে এলে নিজেকে ধন্য মনে করব। আমি আপনাকে আহ্বান জানাব আসুন একসঙ্গে কাজ করে এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাই।

নিক্সন চৌধুরী আরও বলেন, আপনার মতো ধর্মগুরু কবে আসবেন, যেদিন আসবেন আমি প্রস্তুত আছি। যেকোনো সময় আমি যেখানেই থাকব না কেন আপনাকে গ্রহণ করার জন্য প্রস্তুত আছি।