বাংলাদেশ দূতাবাস গ্রীস এর ঐতিহাসিক সাত ই মার্চ পালন

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১ | আপডেট: ৭:০৫:অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

ইলিয়াস আহমেদ,গ্রীস প্রতিনিধি, বাংলাদেশ দূতাবাস গ্রীসের যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে বঙ্গবন্ধু প্রদত্ত ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটি। দিনটির শুরুতে গ্রীসে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মো আসুদ আহমদ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে দূতাবাসের সেমিনার কক্ষে রাষ্ট্রদূতের সভাপতিত্বে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর এক উন্মুক্ত ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল এই অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়। ভিডিও বার্তায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ,এমপি।

বক্তরা ৭ মার্চের নানামুখী দিক বিশদ তুলে ধরেন। পররাষ্ট্রমন্ত্রী তার ভিডিও বার্তায় সাতই মার্চের ভাষণের নির্যাসসহ রাষ্ট্রীয় উন্নয়নের হালচিত্র তুলে ধরেন।

রাষ্ট্রদূত তার সমাপণী বক্তৃতায় আলোচনাকে করেন পরিপূর্ণতা। আলোচনায় যুক্ত ছিলেন গ্রীসে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত,দূতাবাসের কাউন্সিলরবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস, গ্রীস আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।