SylhetNewsWorld | করোনার মধ্যেই জয়শঙ্কর ঢাকায়
সর্বশেষ

করোনার মধ্যেই জয়শঙ্কর ঢাকায়

  |  ১৪:৪২, মার্চ ০৪, ২০২১

একদিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশেষ ফ্লাইটে তিনি দিল্লি থেকে ঢাকায় পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাকে অভ্যর্থনা জানান।

চলতি মাসের শেষ দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর চূড়ান্ত করতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ২৬ মার্চ ঢাকা আসার কথা আছে নরেন্দ্র মোদির।

বিমানবন্দরে এস জয়শঙ্কর সাংবাদিকদের বলেন, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবো। অনেক বিষয় নিয়ে আলোচনা করবো। আলোচনা ফলপ্রসূ হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ২৬-২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকালে বেশ কিছু দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

জয়শঙ্কর ও মোমেন সেগুলোর পর্যালোচনা করতে পারেন। তাদের বৈঠকে পানি, বাণিজ্য, সীমান্ত, ব্যবস্থাপনা, কানেক্টিভিটিসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে। বিশেষ করে পানির বিষয়টি গুরুত্ব পাবে। এছাড়া অমীমাংসিত ইস্যুগুলো নিয়েও আলোচনা হতে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ