মন্ত্রীর বাসভবনে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, |                          

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী’র (বীরপ্রতিক) নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসীর বাসভবনে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ১০টার দিকে রূপসী এলাকায় ঘটে এ ঘটনা।

সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছে বলে জানা গেছে। এদিকে মন্ত্রীর বাসভবনে সংঘর্ষের খবর পুরো রূপগঞ্জে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রূপসীর বাসভবনে প্রতি শুক্রবার পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) নেতাকর্মীদের সময় দিয়ে থাকেন। কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি ও প্রতিপক্ষ কাঞ্চন পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক পনির হোসেন মন্ত্রীর সঙ্গে দেখা করতে রূপসী বাসভবনে আসেন। এসময় গোলাম রসুল কলি গ্রুপের লোকজন পনির হোসেনসহ তার লোকজন দেখে ক্ষিপ্ত হতে থাকে। এক পর্যায়ে মন্ত্রীর সামনেই উভয় গ্রুপের লোকজন কথা কাটাকাটি ও মারধরে জড়িয়ে পড়েন। এসময় একপক্ষ আরেক পক্ষের কিলঘুষিতে উভয়পক্ষের প্যানেল মেয়র পনির হোসেন, হাসান, শরিফ, ফারুক, রাশেদসহ কমপক্ষে অন্তত ১২ জন আহত হয়েছেন। পরে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিবসহ অন্যান্য নেতারা উভয়পক্ষের হট্টগোল থামানোর চেষ্টা করে। এরপর মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সহযোগীতায় মারধর থামিয়ে দেওয়া হয়।

মন্ত্রীর বাসভবনে এমন ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে স্থানীয়রা জানান, রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই কাঞ্চন পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক পনির হোসেনের সঙ্গে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির বিরোধ চলে আসছিল। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি বিকালে বিরাব বাজারে থাকা পনির হোসেনের কার্যালয়ে হঠাৎ করে গোলাম রসুল কলির নেতৃত্বে সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় কার্যালয়ের সামনে থাকা একটি মোটরসাইকেল ভাঙচুর করে। এছাড়া কার্যালয়ের ভেতরে থাকা কাঁচের গ্লাস, চেয়ার-টেবিলও ভাঙচুর করা হয়। এতে পুরো এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার প্রতিবাদে পনির হোসেনের লোকজনসহ স্থানীয়রা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভাও করেছেন। এরপর মন্ত্রীর বাসভবনে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

তবে এ বিষয়ে প্যানেল মেয়র পনির হোসেন বলেন, যে ঘটনা ঘটেছে, সেটা মন্ত্রী মহোদয়ের সামনে তার বাড়িতে ঘটেছে। তিনি এ ঘটনার সমাধান করবেন। এ ব্যাপারে আমি গণমাধ্যমে কথা বলতে রাজি নই।’

বিষয়টি জানতে বস্ত্র ও পাটমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এমদাদুল হকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, বিষয়টি আমার জানা নাই। তবে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।